লালাবাজারে গ্রেফতার হওয়া ৬ ডাকাত কারাগারে

26

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার লালাবাজার ভরাউটে ডাকাতির ঘটনায় গ্রেফতার হওয়া ৬ ডাকাতকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল পুলিশ গ্রেফতারকৃত ৬ জনকে আদালতে হাজির করে। পরে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর আগে গত সোমবার বিভিন্ন সময় পুলিশ দক্ষিণ সুরমার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ ডাকাতির ঘটনার সাথে জড়িত সন্দেহে ওই ৬ জনকে গ্রেফতার করা হয়। এ সময় লুণ্ঠিত মালামালের মধ্যে ধৃত দুলালের কাছ থেকে পুলিশ নগদ ৫ হাজার টাকা উদ্ধার করেছে।
গ্রেফতারকৃতরা হচ্ছে-দক্ষিণ সুরমা থানার  লালাবাজার ইউনিয়নের ভরাউটের কালাম উল্লার পুত্র আনছার (৩২), একই থানার ভরাউট রাজীবাড়ীর মৃত মনফর আলীর পুত্র খসরু মিয়া (২২) তার সহোদর কয়েছ আহমদ (২৫), মৃত মাসুক আলীর পুত্র মোঃ সোহেল  রানা (১৯), তার সহোদর মোঃ ছবুর আলী (২৫) ও বিশ্বনাথ উপজেলার লালটেক গ্রামের মৃত উন উল্লার পুত্র মোঃ দুলাল (২০)।
মামলার তদন্তকারী কর্মকর্তা দক্ষিণ সুরমা থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোঃ সোহেল রানা জানান, গ্রেফতারকৃতদের নিকট হতে প্রাপ্ত তথ্যেও ভিত্তিতে লুন্ঠিত মালামাল উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। তাদেরকে পুলিশ হেফাজতে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে আবেদন করা হচ্ছে বলে জানান তিনি।
উল্লেখ্য, গত সোমবার ভোররাতে একদল সশ্রস্ত্র ডাকাত লালাবাজার ইউনিয়নের ভরাউট পংকী মিয়ার বাড়িতে হানা দেয়। এ সময় ডাকাতরা পরিবারের লোকজনকে বেঁধে ও ভয়-ভীতি দেখিয়ে স্বর্ণালংকার, নগদ টাকা ও দামী জিনিসপত্রসহ  ৫ লাখ ৬ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় পংকী মিয়ার স্ত্রী সুমি আক্তার বাদি হয়ে দক্ষিণ সুরমা থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন। নং- ১৪ (১৭-১১-১৪)।