এমসি কলেজে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

6

এমসি কলেজ থেকে সংবাদদাতা :
যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ কলেজে (এমসি) ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত ও জাতীয় শোক দিবস-২০২২ পালন করা হয়। সোমবার সকালে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ এবং কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল ১০টায় কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে অধ্যক্ষ, শিক্ষক পরিষদ, বিভিন্ন বিভাগ এবং কর্মচারী পরিষদ কর্তৃক পুস্পস্তবক অর্পণ করা হয়। ১০টা ১৫ মিনিটে বৃক্ষরোপণ করা হয়। সাড়ে ১০ টায় পবিত্র কোরআন তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে কলেজ অডিটোরিয়ামে মূল অনুষ্ঠান শুরু হয়। শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোছাম্মৎ জেবিন আক্তারের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ।
সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জাতির পিতার ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর পান্না বসু।
এছাড়াও সভায় উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন মুরারিচাঁদ কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়, শিক্ষক পরিষদ সম্পাদক ও পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ তৌফিক এজদানী চৌধুরী। জাতীয় শোক দিবসের উপর আলোচনায় অংশ নেন কলেজের গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আনোয়ার হোসেন চৌধুরী, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ শওকত হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ বায়েজিদ আলম, রসায়ন বিভাগের প্রভাষক চঞ্চল রায় শুভ প্রমুখ।
পরে জাতির পিতার ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।