গণপরিবহনও বন্ধ থাকবে ২৫ এপ্রিল পর্যন্ত

12

কাজিরবাজার ডেস্ক :
করোনাভাইরাসের প্রাদুর্ভাব মারাত্মক আকার ধারণ করতে যাওয়ায় সাধারণ ছুটির সঙ্গে মিল রেখে দেশব্যাপী গণপরিবহন চলাচল বন্ধের সময়সীমাও বাড়ানো হয়েছে। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে সবধরনের যানবাহন চলাচল।
শনিবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য অফিসার মো. আবু নাছের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
তবে জরুরি পরিসেবাসমূহ, খাদ্যদ্রব্য, নিত্যপ্রয়োজনীয় পণ্য, জ্বালানি, ওষধ, ওষুধশিল্প ও চিকিৎসা বিষয়ক সামগ্রী পরিবহন, কৃষিপণ্য, সার ও কীটনাশক, মৎস্য এবং প্রাণিসম্পদ খাতের দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য, শিশুখাদ্য, জীবনধারণের মৌলিক উপাদান উৎপাদন ও পরিবহন, গণমাধ্যম ও ত্রাণবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।
এছাড়া পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। পরে ২৬ মার্চ থেকে ঘোষণা করা হয় সাধারণ ছুটি। সেই ছুটির মেয়াদ দুই দফা বাড়িয়ে তা ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়। তবে পরিস্থিতি জটিল আকার ধারণ করলে এই মেয়াদ আরও বাড়তে পারে বলে আভাস পাওয়া গেছে।
দেশে করোনা প্রাদুর্ভাব মারাত্মক আকার ধারণ করেছে। শনিবার আইইডিসিআরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যুহয়েছে। তাদের নিয়ে বাংলাদেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। এছাড়া একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৮ জন।
বেলা আড়াইটা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারাদেশে ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৮ জনের মধ্যে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪৮২ জন।