নেতাকর্মীদের ওপর হামলার বিচার চেয়ে আ’লীগের চিঠি

44

কাজিরবাজার ডেস্ক :
দেশের বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীদের ওপর বিএনপি-জামায়াতের হামলার ঘটনায় প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ওই চিঠিতে হামলাকারীদের শাস্তি দাবি করেছে দলটি।
চিঠিতে সুনামগঞ্জ, নোয়াখালী, কুমিল্লা, ফেনী, ঝালকাঠী, পাবনা, বগুড়া, জয়পুরহাট, ঝিনাইদহে আওয়ামী লীগের নেতাকর্মীর উপর হামলা, নির্বাচনী ক্যাম্প ভাংচুর ও অগ্নিসংযোগ করার অভিযোগ আনা হয়েছে। সোমবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাত করে এ চিঠি পৌছে দেন আওয়ামী লীগের প্রতিনিধি দলটি। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোঃ আক্তারুজ্জামান।
আ’লীগ নেতাকর্মীদের ওপর হামলার বিষয়ে তিনি বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা দেশের সর্বত্র সন্ত্রাস, নৈরাজ্য ও হামলা করছে। আ’লীগসহ সকল গণতান্ত্রিক দলের ও জোটের অফিস ভাংচুর করছে। তাদের হামলায় দলটির ৪ জন নেতাকর্মী মারা গেছেন। আহত হয়েছেন আরও কয়েকশ। এসব ঘটনায় জড়িতদের গ্রেফতার করে বিচারের দাবি জানাই। তিনি আরও বলেন, বিএনপির নেতাকর্মীরা নিজেরাই নিজেদের মধ্যে হামলা করে উল্টো নির্বাচন কমিশনে মিথ্যা অভিযোগ করছেন।
আ. লীগ প্রতিনিধি দলে ছিলেন উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নেতা মারুফা আক্তার পপি, এডভোকেট রিয়াজুল কবীর কায়ছার, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ড. সেলিম মাহমুদ প্রমুখ।