বিশ্বনাথে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে, বাড়ছে আতঙ্কও

20
বিশ্বনাথে ডেঙ্গু জ্বরে আক্রান্ত স্কুলছাত্র রাজ চন্দ।

জাহাঙ্গীর আলম খায়ের বিশ^নাথ থেকে :
বিশ্বনাথে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। এ পর্যন্ত ৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। এতে একদিকে যেমন রোগেীর সংখ্যা বাড়ছে, অন্যদিকে বিশ্বনাথবাসীর মধ্যেও ডেঙ্গু আতঙ্ক বাড়ছে। তবে, ৩ জন রোগীর মধ্যে দু’জন সুস্থ হয়েছেন। আর রাজ চন্দ (১১) নামের অপর এক ছাত্র ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। স্থানীয় চন্দ্রগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীতে পড়ুয়া রাজ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের চন্ডিপুর গ্রামের রঞ্জিত চন্দ রানার ছেলে।
গত ১ আগষ্ট থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এর আগে গত ২৭ জুলাই রবিবার প্রচন্ড জ্বরে আক্রান্ত হলে প্রথমে তাকে সিলেটের গ্রামীণ হাসপাতাল নামের একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করেন। পরে জ্বর নিয়ন্ত্রণে না আসায় ডেঙ্গু রোগের জন্য চিকিৎকরা অন্যান্য পরীক্ষার সঙ্গে ডেঙ্গু রোগের পরীক্ষা দেন। আর এতে তার ডেঙ্গু ধরা পড়ে। পরবর্তিতে সেখান থেকে তাকে চিকিৎসকরা তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাজ চন্দের বড়ভাই পুলিশ কনষ্টেবল রণি চন্দ।
এর আগে ঢাকা থেকে রায়জান ইসলাম (২০) নামের এক কলেজছাত্র চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। রায়হান বিশ্বনাথ উপজেলা কৃষি অফিসের মেকানিক তোফাজ্জুল হোসেনের বড়ছেলে। গত ২৫ জুলাই জ্বর নিয়ে ঢাকার বনানী থেকে বিশ্বনাথে বাবার বাসায় আসেন। ওইদিনই তাকে সিলেট রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে ডাক্তারি পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। পরে টানা ৫ দিন চিকিৎসা নেওয়ার পর ১ আগষ্ট সুস্থ হয়ে সে আবার ঢাকা ফিরেগেছে বলে তার বাবা মেকানিক তোফাজ্জল হোসেন জানিয়েছেন। অন্যদিকে সফিকুল ইসলাম (৩০) আরও এক যুবক ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন বলে জানাগেছে।
এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) আব্দুর রহমান মূসা এ প্রতিবেদককে বলেন, ৩জনের মধ্যে দু’জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর এতে আতংকিত না হয়ে ডেঙ্গু রোগ সম্পর্কে জানতে হবে এবং পরিষ্কার পরিচ্ছন্নতার পাশাপাশি জনসচেতনতা বাড়াতে হবে বলে জানান তিনি।