হাছন রাজা সাহিত্য সম্ভার আমাদের অমূল্য সম্পদ – গবেষক সামারীন দেওয়ান

67

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ৮৬৫ তম সাহিত্য আসরে গবেষক সামারীন দেওয়ান বলেন- হাছন রাজা সাহিত্য সম্ভার আমাদের অমূল্য সম্পদ। হাছন রাজার সাহিত্য কর্মকে পড়াশোনা করতে হবে। হাছন রাজাকে পড়াশোনার মাধ্যমে নিজেকে নতুন ভাবে আবিষ্কার করা সম্ভব  ও সঠিকভাবে তাঁকে মূল্যায়ন করা আমাদের উচিত। গতকাল ২৩ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় কেমুসাস সাহিত্য আসরকক্ষে অনুষ্ঠিত সাহিত্য সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট গবেষক সামারীন দেওয়ান এ কথাগুলো বলেন।
কেমুসাসের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এডভোকেট আবদুস সাদেক লিপন এর সভাপতিত্বে এবং মামুন হোসেন বেলালের সঞ্চালনায় অনুষ্ঠিত সাহিত্য সভায় পঠিত লেখার উপর আলোচনা করেন-  কবি মুকুল চৌধুরী, গবেষক সৈয়দ মবনু, কেমুসাসের সহ-সাধারণ সম্পাদক প্রভাষক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, কেমুাসাসের পাঠাগার সম্পাদক কবি নাজমুল আনসারী, কবি বাছিত ইবনে হাবীব, কবি মুসা আল হাফিজ ও বশির উদ্দিন।
লেখা পাঠে অংশগ্রহণ করেন- আব্দুল্লাহ আল মাহমুদ, মো. মোযযাম্মিল হক, মো. রফিকুল ইসলাম, সাইয়িদ শাহীন, সৈয়দ কামরুল হাসান, নজমুল হক চৌধুরী, মোয়াজ্জেম আনাম, কানিজ আমেনা কুদ্দুস, বাহা উদ্দিন বাহা, সিরাজুল হক। সাহিত্য আসরের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কামাল আহমদ। সাহিত্য আসরে সেরা লেখক  হিসেবে পুরস্কৃত মামুন হোসেন বিলাল। বিজ্ঞপ্তি