দুই মাসের ছুটিতে যাচ্ছেন শাবি ভিসি, আন্দোলন আপাতত স্থগিত

28

sust20120926095515শাবি থেকে সংবাদদাতা :
ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়া ছুটিতে যাওয়ার সিদ্ধান্তে অবশেষে আন্দোলন স্থগিত করলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযের সরকার সমর্থিত ‘মহান মুত্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদে’র শিক্ষকরা।
আন্দোলনকারীদের দাবির মুখে আজ শুক্রবারই (২৪ এপ্রিল) ছুটিতে যাচ্ছেন  ভিসি। এরই প্রেক্ষিতে ক্ষুব্ধ শিক্ষকরা আন্দোলন কর্মসূচী সময়িকভাবে স্থগিত করেছেন বলে জানা গেছে।
গতকাল বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে অনুষ্ঠিত সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী  ২৪ এপ্রিল  থেকে ২৩ জুন পর্যন্ত দু’মাসের ছুটিতে যাচ্ছেন ভিসি। তার অনুপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য ইলিয়াস উদ্দিন বিশ্বাস ভিসি’র দায়িত্ব পালনের সিদ্ধান্ত হয়।
খণ্ডকালিন ভিসি হিসেবে ইলিয়াস উদ্দিন দায়িত্ব পালন করার সিদ্ধান্ত মেনে নেন আন্দোলনকারী শিক্ষকরা।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন  বলেন, ১মে থেকে ভিসির ছুটিতে যাওয়ার কথা ছিল। তবে পারিবারিক অসুবিধার কারণে শুক্রবার থেকেই ছুটিতে যাচ্ছেন তিনি।
ছুটিতে যাওয়া প্রসঙ্গে উপাচার্য আমিনুল ইসলাম ভূঁইয়া সাংবাদিকদের জানান, পারিবারিক সমস্যা থাকার কারণেই  ছুটিতে যাচ্ছি। তবে, ছুটিতে যাওয়ার সঙ্গে চলমান আন্দোলনের কোনো সম্পর্ক নেই।
ভিসির ছুটিতে থাকাবস্থায় স্বপদে ফিরবেন কিনা এমনটা জানতে চাইলে মুক্তিযুদ্ধের চেতনায উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের যুগ্ম আহ্বায়ক ড.মুস্তাবুর রহমান বলেন “ খন্ডকালিন ভিসি দায়িত্ব গ্রহনের পর তাঁর সাথে আলোচনা করেই তা ঠিক করব”।
আন্দোলন স্থগিত সম্পর্কে জানতে চাইলে ড. ফারুক উদ্দিন বলেন “ ভিসি চলে যাওয়ায় আন্দোলন স্থগিত করেছি। দুই মাস পর তিনি ফিরে আসলে আবার কঠোর আন্দোলনের কর্মসূচী দেওয়া হবে ”।