ছাতক, সুনামগঞ্জ ও দক্ষিণ সুনামগঞ্জে বজ্রপাতে নিহত ২ আহত ৯

31

ছাতক থেকে সংবাদদাতা  :
ছাতকে পল্লীতে বজ্রপাতে ৭ জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার জাউয়াবাজার ইউনয়নের দেবেরগাঁও গ্রাম সংলগ্ন কুড়ি বিলের পারে মাছ ধরতে গেলে এ ঘটনাটি ঘটে। আহত শামসুল হক (২৮) ও ছমির উদ্দিন (১০)কে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত সুহেল মিয়া (৩০), তুরাব আলী (১৩), আব্দুশ শহিদ (৩০), সালমান আহমদ (১১), আল আমিন (১৫)কে স্থানীয় কৈতক হাসপাতালে চিকিংসা প্রদান করা হয়েছে। আহত সকলই দেবেরগাঁও গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।
এদিকে সুনামগঞ্জ থেকে সংবাদদাতা জানিয়েছেন : গুনা পৌর শহরের মোহাম্মদপুর এলাকায় বজ্রপাতে ১জন নিহত ও ২জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে এ ঘটনাটি ঘটে। মোহাম্মদপুর কবরস্থানের পাশে বাঁশ কাটার সময় হঠাৎ বজ্রপাতে মোহাম্মদপুর মহল্লার মৃত নুর উদ্দিনের পুত্র আজিবুর রহমান (৪৫) ঘটনাস্থলেই নিহত হয়। আহতরা একই এলাকার আব্দুর রাজ্জাকের পুত্র শুকুর আলী ও মজিদ উল্লার পুত্র আব্দুস সালাম(২৫)।
হাসপাতাল ও প্রত্যদর্শী সুত্রে জানাযায়, আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
এ ব্যাপারে সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) মো: রফিকুল ইসলাম জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
অপর দিকে আলী দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা জানিয়েছেন : দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দেখার হাওরে ধান কাটা অবস্থায় বজ্রপাতে ১ যুবকের মৃত্যু হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলার জয়কলস ইউনিয়নের আস্তমা (পিছের হাটি) গ্রামের মৃত মছদ্দর আলীর ছেলে গিয়াস উদ্দিন (২০) দেখার হাওরে ধান কাটা অবস্থায় বজ্রপাতে মর্মান্তিক মৃত্যু হয়। এ অবস্থায় গিয়াস উদ্দিনকে কৈতক স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।