মিলাদুন্নবী (সা.) মাহফিলে এমপি শফিকুর রহমান চৌধুরী ॥ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত বিশ্ব নবী (সা.)’র জীবন

4

আমাদের দেশে নানা ধর্ম বর্ণ গত্রো সম্প্রদায়ের লোক বসবাস করে। তাই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করা আমাদের জন্য অপরিহার্য দায়িত্ব। মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর জীবন এই সম্প্রীতি রক্ষার এক অনন্য দৃষ্টান্ত। মানুষের ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির একমাত্র গ্যারান্টি তাঁর জীবন ও দর্শন।
আল্লাহ পাক তাঁকে পাঠিয়েছেন গোটা মানব জাতির জন্য, বিশ্ব সম্প্রদায়ের জন্য। তার অনুসরণ অনুকরণ আল্লাহ প্রাপ্তি ও সন্তুষ্টির মাধ্যম। নবী (সা.) এর জীবনাদর্শ চর্চার অনুশীলনের এক সুবর্ণ প্রেক্ষাপট তাঁর জন্ম বার্ষিকী তথা ঈদে মীলাদুন্নবী। আমরা নিজেদের প্রয়োজনে কল্যাণের স্বার্থে ঈদে মিলাদুন্নবী পালন করা একান্ত কর্তব্য। দিবসটি যথাযথ উদযাপনের মাধ্যমে আমরা আমাদের দেশে সর্বক্ষেত্রে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে পারব।
সিলেট-২ বিশ্বনাথ-বালাগঞ্জ আসনের সাবেক এমপি সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জননেতা আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী গতকাল বৃহস্পতিবার নগরীর টিলাগড়স্থ চান্দুশাহ দাখিল মাদরাসায় ঈদে মীলাদুন্নবী শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টিবিগেইট মাদরাসার সুপার মাওলানা সৈয়দ কুতবুল আলম, অছিয়ত আলী করিমুন্নেছা মাদরাসার সুপার মাওলানা আক্তার হোসাইন জাহেদ। মাদরাসার সুপার আ.ম. মোহাম্মদ মহিউদ্দিন তাফাদার এর সভাপতিত্বে সহকারী শিক্ষক শফিক উর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন সহকারী শিক্ষক মাহবুবুল আলম। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন মাদরাসার সহ সুপার মাওলানা মোহাম্মদ খছরুজ্জামান, আওয়ামীলীগ নেতা আসাদুজ্জামান, আব্দুল গনী ও মাদরাসার ছাত্র তাহলিল হোসাইন নাহিদ, সালিম আহমদ।
সাফওয়ান আহমদ এর তিলয়াত ও কামরুল ইসলাম এর নাতের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ফয়ছল মেম্বার মাদরাসার শিক্ষক মো: আবুল হোসেন আব্দুস সামাদ আজাদ ওয়েছ আহমদ খাদিজা বেগম হাদিয়া আক্তার মাহবুবা আক্তার রাবেয়া বেগম কামরুল ইসলাম চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি