হরতালে নেতাকর্মীরা মাঠে নেই, জনজীবন স্বাভাবিক

28

DSCF4971স্টাফ রিপোর্টার :
২০ দলীয় জোটের ডাকা ৪৮ ঘন্টার হরতালের চতুর্থদিনেও গতকাল সিলেটের রাস্তায় নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি। জনজীবন ছিল স্বাভাবিক। অফিস আদালত, ব্যবসা-প্রতিষ্ঠান ও ব্যাংক খোলা ছিল। কিন্তু বড় বড় বিপণী বিধানগুলো বন্ধ ছিল। সকালের দিকে যানবাহন চলাচল কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিক হয়ে আসে। নগরীর ব্যস্ততম সড়কগুলোর কোথাও কোথাও দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। আঞ্চলিক সড়কগুলোতে হালকা যান চলাচল করছে। হরতালে নগরীতে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা।
নগরী ঘুরে দেখা গেছে, রাস্তায় পিকেটিং না থাকায় রিক্সা, ব্যাটারি চালিত অটোরিক্সা, সিএনজি চালিত অটোরিক্সাসহ হালকা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে আন্তঃজেলা ও দূরপাল্লার কোনো বাস সিলেট টার্মিনাল ছেড়ে যায়নি। তবে এলোমেলো সূচি ধরেই চলছে ট্রেন। বিভিন্ন স্থানে খুলতে শুরু করেছে দোকানপাটও। তবে বন্ধ রয়েছে বড় শপিং মল ও বিপণী বিতানগুলো। ব্যাংক ও সরকারি-বেসরকারি অফিসগুলোর কার্যক্রম স্বাভাবিক রয়েছে। আদালত পাড়ায়ও দেখা গেছে ভিড়। নগরীতে যেকোনো ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি বাড়ানো হয়েছে। পাশাপাশি সন্দেহ হলে যানবাহনে তল্লাশি চালানো হয়। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েনের পাশাপাশি  নগরী জুড়ে টইল দিচ্ছে র‌্যাব ও বিজিবি।
মহানগর পুলিশের গণমাধ্যম শাখার অতিরিক্ত উপকমিশনার রহমত উল্লাহ জানান, সকাল থেকে কোথাও পিকেটিং বা হরতাল সমর্থকদের তৎপরতার খবর তারা পাননি।