অল্প বয়সীদের পড়ালেখার মারাত্মক ক্ষতি করছে ইন্টারনেট – মেয়র আরিফুল হক চৌধুরী

18

ইন্টারনেট আসক্তি অল্প বয়সীদের পড়ালেখার মারাত্মক ক্ষতি করছে উল্লেখ করে সিলেটে সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, এ ব্যাপারে সন্তানদের পাশাপাশি অভিভাবকদের সচেতন হতে হবে। তথ্য-প্রযুক্তির অসৎ ব্যবহার কঠোর ভাবে নিয়ন্ত্রন করতে হবে। পাশাপাশি প্রয়োজন তথ্য-প্রযুক্তির আইনের কঠোর প্রয়োগ। তা না হলে নতুন প্রজন্মের মেধার অপচয় ঠেকানো যাবে না, অপরাধও আরো বেড়ে যাবে।
তিনি বুধবার (২ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে নগরীর অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের হল রুমে আয়োজিত ‘ইন্টারনেট সেফটি এওয়ার্নেস প্রোগ্রামে’ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বাবলী পুরকায়স্থের সভাপতিত্বে ও আরবান কমিউনিটি মবিলাইজার সেগুপ্তা জাহান রাইজার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন ও ইউনিসেফ সিলেটের ফিল্ড অফিসার কাজী দিল আফরুজা।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউনিসেফ এর সিলেটের শিশু সুরক্ষা কর্মকর্তা মো. আবুল কায়ের, আরবান কমিউনিটি মবিলাইজার জয়নাল আবেদীন, তানিয়া ই্য়াসমিন ও রিনা বেগম। বিজ্ঞপ্তি