মহানগর শিবিরের বিক্ষোভ মিছিল সমাবেশ ॥ পবিত্র কুরআনের আয়াত বাতিল চেয়ে করা রিট মুসলমানদের বিরুদ্ধে চলা ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ

5

পবিত্র কুরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে ভারতের উচ্চ আদালতে রিটের প্রতিবাদ ও অবিলম্বে রিট বাতিল করে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে মঙ্গলবার (১৬ মার্চ) সকালে সিলেট নগরীর বন্দবাজারে এক বিক্ষোভ মিছিলের আয়োজন করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর।
নগর শিবির সেক্রেটারীর আব্দুল্লাহ আল-ফারুকের পরিচালনায় মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি সাইফুল ইসলাম বলেন, পৃথিবীর সর্বশ্রেষ্ট গ্রন্থ আল কুরআনের বিরুদ্ধে ষড়যন্ত্র নতুন কিছু নয়। পবিত্র কুরআনের আয়াত বাতিল চেয়ে করা রিট মুসলমানদের বিরুদ্ধেচলা ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ। অতীতে যারাই এ ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে তারাই ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। আর মুসলিম উম্মাহ এ ধরনের ষড়যন্ত্র কখনো মেনে নেবে না।
তিনি বলেন, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারের উচিত অবিলম্বে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে কুরআনের আয়াত বাতিল চেয়ে করা রিটের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানানো।
এছাড়াও তিনি অবিলম্বে ষড়যন্ত্রমূলক রিট প্রত্যাহারের দাবি জানিয়ে রিটকারী ওয়াসিম রিজভীকে মুসলিম উম্মাহর কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানান। অনতিবিলম্বে রিট প্রত্যাহার করা না হলে কোরআন রক্ষার জন্য বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে তিনি হুঁশিয়ারী উচ্চারণ করেন।
বিক্ষোভ মিছিল ও সমাবেশে সিলেট মহানগর ছাত্রশিবিরের বিভিন্ন ওয়ার্ড, থানা শিবিরের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন। গণমাধ্যমে তথ্যটি নিশ্চিত করেছেন সিলেট মহানগর শিবিরের প্রচার ও মিডিয়া সম্পাদক নাসিম আহমেদ। বিজ্ঞপ্তি