পুলিশ সেবা সপ্তাহ এর উদ্বোধন

97
বেলুন উড়িয়ে পুলিশ সেবা সপ্তাহ উদ্বোধন করছেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া। ছবি- রেজা রুবেল

স্টাফ রিপোর্টার :
‘পুলিশকে সহায়তা করুন, পুলিশের সেবা গ্রহণ করুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল রবিবার শুরু হয়েছে পুলিশ সেবা সপ্তাহ ২০১৯। এ উপলক্ষে জেলা ও এসএমপি পুলিশ নগরীতে র‌্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে প্রথমদিন অতিবাহিত করে।
সিলেট জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপারের কার্যালয় থেকে এক বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে সিলেট জেলার পুলিশ সুপার মো. মনিরুজ্জামান পুলিশের সেবার মান বৃদ্ধি এবং জনগণের কাছে সহজে সেবা পৌঁছে দেয়ার উদ্দেশ্যে সংশ্লিষ্ট সকলের প্রতি বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
তিনি তার বক্তব্যে ট্রাফিক ব্যবস্থা জোরদার করণ, হেলমেটবিহীন মোটরসাইকেল চালনা রোধ, ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে পুলিশ ভেরিফিকেশন নিষ্পত্তি, অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সেবা সহজীকরণ, বিডি পুলিশ হেল্প লাইন এ্যাপ ব্যবহারে জনগণকে উৎসাহী করা, জাতীয় জরুরী সেবা-৯৯৯-এ ফোন করে জরুরী মুহূর্তে পুলিশের সেবা প্রার্থীকে সেবা প্রদান, থানায় সার্ভিস ডেলিভারী সেন্টার স্থাপনের মাধ্যমে দ্রুততম সময়ে সেবা নিশ্চিতকরণ, কমিউনিটি পুলিশ ও ওপেন হাউজ-ডে সভা আয়োজনের মাধ্যমে অপরাধীর মনে ভীতি সঞ্চারের উদ্যোগ গ্রহণ করার বিষয়ে গুরুত্বারোপ করেন।
এদিকে, পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে গতকাল রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে নগরীতে বর্ণাঢ্য র‌্যালী বের করে এসএমপি পুলিশ। সিলেট মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য র‌্যালী আয়োজন করা হয়। র‌্যালীটি নগরীর সুরমা পয়েন্ট থেকে শুরু হয়ে চৌহাট্টা পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। পুলিশ সেবা সপ্তাহ ২০১৯ এর বর্ণাঢ্য র‌্যালীর শুভ উদ্বোধন করেন এসএমপির পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।
এ সময় তিনি বলেন, পুলিশ জনগণের বন্ধু, জনগণের দোরগোড়ায় সেবা পৌছে দিতে পুলিশ কাজ করে যাচ্ছে। পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে যে সকল কর্মসূচি হাতে নেওয়া হয়েছে তা বাস্তবায়ন করা হবে। মানুষের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ দিন রাত কাজ করে যাচ্ছে। দুর্নীতি ও মাদকের ছোবল থেকে জাতিকে রক্ষা করতে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান। তিনি বলেন, জনগনের সহযোগিতার মাধ্যমে দুর্নীতি ও মাদক থেকে জাতিকে রক্ষা করা সম্ভব।
উক্ত অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন কামরুল আমীন, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন), ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বিভাগ), তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার ( পিওএম), আজবাহার আলী শেখ, উপ-পুলিশ কমিশনার (উত্তর), সঞ্জয় কুমার, উপ-পুলিশ কমিশনার (ডিবি ও প্রসিকিউশন)। তাছাড়া এসএমপি‘র সকল থানায় পৃথক ভাবে পুলিশ সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে র‌্যালীর আয়োজন করা হয়।
উল্লেখ্য, আগামী ২ ফেব্র“য়ারী পুলিশ সেবা সপ্তাহ শেষ হবে।