ইরাক ও কুয়েত প্রত্যাগতদের দাবি আদায়ে সোচ্চার থাকবো – সেলিম উদ্দিন এমপি

40

জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ ও পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মো. সেলিম উদ্দিন এমপি বলেছেন, আমি কথায় নয় কাজে বিশ্বাসী। ইরাক ও কুয়েত প্রত্যাগতদের ন্যায্য দাবি আদায়ে আমি সংসদ ও সংসদের বাইরে সোচ্চার থাকবো। প্রয়োজনে নেতৃবৃন্দকে নিয়ে প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী ও হুসেইন মুহম্মদ এরশাদের সাথে দেখা করবো। এরপরও যদি কাজ না হয় তাহলে আপনাদের সাথে নিয়ে রাজপথে আন্দোলন করে ন্যায্য দাবি আদায় করে ছাড়বো-ইনশাল্লাহ। হুইপ সেলিম বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ তৎসময়ে দু’দেশ থেকে প্রত্যাগতদের বিমানে করে দেশে ফিরিয়ে এনেছিলেন। দীর্ঘদিন পর পল্লীবন্ধু এরশাদের কথা স্মরণ রাখায় হুইপ সেলিম ইরাক ও কুয়েত প্রত্যাগতদের ধন্যবাদ জানান।
গতকাল শনিবার বিকেলে বিয়ানীবাজারের একটি পার্টি সেন্টারে ইরাক ও কুয়েত প্রত্যাগত ব্যক্তিদের সাথে মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন। বিয়ানীবাজার উপজেলা ইরাক ও কুয়েত প্রত্যাগত সমিতি এই মতবিনিময় সভার আয়োজন করে।
মুরব্বী ফৈয়াজ আলীর সভাপতিত্বে ও উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম লুকুর পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জলা জাতীয় পার্টির সহ সভাপতি  আব্দুস সহিদ লস্কর বশির, বিয়ানীবাজার উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবুল হাসনাত, সহ সভাপতি ইউপি চেয়ারম্যান আলকাছ আলী, কুয়েত প্রত্যাগত সমিতির সভাপতি মোহাম্মদ হোসেন খসরু, সাধারন সম্পাদক মহেস রঞ্জন ঘোষ, ঝুনু মিয়া, কটই মিয়া, ছফর উদ্দিন, জিয়া উদ্দিন প্রমুখ।
সেলিম উদ্দিন এমপি বলেন, ইরাক ও কুয়েত প্রত্যাগতদের প্রায় সবাই নিঃস্ব, রিক্ত। এজন্য এসব ব্যক্তিদের দেখভাল করার দায়িত্ব সরকারকে নিতে হবে। প্রয়োজনে সরকার বিশেষ কোটায় তাদেরকে পুনরায় বিদেশে পাঠানোর ব্যবস্থা করতে হবে। বিজ্ঞপ্তি