ওয়ার্কার্স পার্টির কর্মী সভায় বিমান ও পর্যটন মন্ত্রী ॥ যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে

57

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী কমরেড Rased Khan Menon Pic(1)রাশেদ খান মেনন বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে। সাকা মুজাহিদের ফাঁসি কার্যকরের মাধ্যমে আবারো প্রমাণিত হয়েছে বর্তমান সরকার যুদ্ধাপরাধীদের বিচারের প্রশ্নে অটল। যুদ্ধাপরাধীদের বাঁচাতে বিএনপি জামায়াত জোট যতই সন্ত্রাসী কর্মকান্ড চালাক না কে তা কখনো বাংলার মাটিতে সফল হবে না। সাকা-মোজাহিদের ক্ষমা প্রার্থনার মাধ্যমেই মুক্তিযুদ্ধে তাদের অপকর্মের স্বীকারোক্তি প্রমাণ করে বিএনপি-জামায়াত জোট যুদ্ধাপরাধী জঙ্গীবাদের মদদদাতা ও লালন কর্তা। এই যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে আমরা দায়মুক্তির সুযোগ পেলাম। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে ওয়ার্কার্স পার্টি আগামী ডিসেম্বর মাস ব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে। যার একমাত্র লক্ষ হচ্ছে মুক্তিযুদ্ধে চেতনা এগিয়ে নিয়ে যাওয়া এবং জামায়াত-শিবির এবং সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করার জন্য গণভিত্তিক আন্দোলন চালিয়ে যাওয়া।
গতকাল বিকাল ৪টায় জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশের ওয়ার্কার্স সিলেট জেলা কমিটির কর্তৃক আয়োজিত কর্মী সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
কেন্দ্রীয় কমিটির বিকল্প সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির সভাপতি কমরেড আবুল হোসেনের সভাপতিত্বে ও পার্টির কেন্দ্রীয় কমিটির বিকল্প সদস্য ও সিলেট জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড ইন্দ্রাসী সেন শম্পার পরিচালনায় আয়োজিত সমাবেশে তিনি আরো বলেন, সাম্রাজ্যবাদী পশ্চিমা গোষ্ঠী প্রায় বলে বাংলাদেশে আইএস আছে। অথচ তারাই আইএস নামক জঙ্গীগোষ্ঠীর লালন পালন করছে। আইএস নামক এই জঙ্গীগোষ্ঠী ও সাম্রাজ্যবাদীদের সম্পর্কে আমাদের স্পষ্ট ধারণা থাতকে হবে।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির অন্যতম নেতা ও সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী বলেন, দলবাজি, টেন্ডারবাজি ও দলখবাজিদের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। যারা আদর্শিকভাবে নারী ও যুব সমাজকে বিভ্রান্ত করছে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। কৃষক, শ্রমিক মেহনতি মানুষকে সাথে নিয়ে গণভিত্তিক পার্টি ভীত গড়ে তোলার মাধ্যমে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ করতে হবে ও বাধ্য করাতে হবে। তিনি পার্টির সকল গণসংগঠনের নেতৃবৃন্দকে বামপ্রগতিশীল রাজনীতি চর্চার মাধ্যমে পার্টিকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান।
কর্মী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পার্টির জেলা সম্পাদক মন্ডলীর সদস্য দিনবন্ধু পাল, জেলা নেতা অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ, জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক কাজী আলফাজ হোসেন, যুব মৈত্রী সিলেট মহানগর সাধারণ সম্পাদক ইউসুফ আহমদ, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, শামীম মজুমদার, বাংলাদেশ নারী মুক্তি সংসদ সিলেট জেলার সাধারণ সম্পাদক সাহেদা আক্তার, ছাত্র মৈত্রী সিলেট জেলা সভাপতি স্বপন দাস, গণশিল্পী সংস্থা সিলেট জেলার আহ্বায়ক আব্দুল হাদি তুহিন, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি সিলেট জেলা সভাপতি সুষমা সুলতান রুহি।
এছাড়া আরো উপস্থিত ছিলেন, ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক অজিত দেবনাথ, মহিতোষ চৌধুরী প্রসাদ, মামুন, মোঃ রাব্বী, পার্টির বর্ষিয়ান নেতা হুমায়ুন কবির, কবি মোস্তাফিজুর রহমান, নারী নেত্রী সাবিত্রী সেন, ইব্রাহিম আলী, জসিম উদ্দিন, সিরাজুন নেছা জেবু, সারথী ওরাউ, নির্মাণ শ্রমিক মোঃ খছরু, কাঠ মিস্ত্রী হোসেন আলী, নজরুল ইসলাম, প্রমুখ। উল্লেখ যে, সমাবেশে পার্টির প্রায় ৫শতাধিক নেতাকর্মী, সমর্থক উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি