রোটারী ক্লাব অব সিলেট রয়েলস-এর ৩য় অভিষেকে ড. মোহাম্মদ ফরাস উদ্দিন ॥ যেই দেশকে রোটারিয়ানরা এগিয়ে নিতে চায় সেই দেশের অগ্রযাত্রাকে কেউই দমিয়ে রাখতে পারবে না

32

বাংলাদেশ ব্যাংক এর সাবেক গভর্ণর ও পে এন্ড সার্ভিসেস কমিশন বাংলাদেশের প্রধান ড. মোহাম্মদ ফরাস উদ্দিন বলেছেন, যেই দেশকে রোটারিয়ানরা এগিয়ে নিতে চায় সেই দেশের অগ্রযাত্রাকে কেউই দমিয়ে রাখতে পারবে না। রোটারীর আন্দোলন দেশকে দ্রুত এগিয়ে নিতে জোরদার অবদান রাখবে। প্রত্যেক রোটারিয়ানদের মাঝে একটি বিশেষ আলোকবর্তিকা লক্ষ্য করা যায়। সেই আলোকবর্তিকা দিয়ে দেশের অন্ধকার ও কুসংস্কার দূর করতে হবে। রোটারিয়ানরা আরো বেশি মনযোগী ও কর্মোদ্যমী হলে দেশ সঠিক গন্তব্যে পৌছে যাবে। রোটারী ক্লাব অব সিলেট রয়েলস-এর ৩য় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
গত শুক্রবার নগরীর কাজীটুলাস্থ একটি পার্টি সেন্টারে এ ৩য় অভিষেক অনুষ্ঠিত হয়।
অভিষেক অনুষ্ঠানে বিদায়ী ক্লাব প্রেসিডেন্ট এম মুহিবুর রহমান ইমন ও নতুন প্রেসিডেন্ট মোঃ শেজিল আহমদ শাহানকে প্রেসিডেন্ট কলার হস্তান্তর করা হয়। বিদায়ী সেক্রেটারী এম ইমতিয়াজ আহমেদ রাফি বিগত দিনের রিপোর্ট পেশ করেন ও নতুন সেক্রেটারী এ.এস.এম কামরুজ্জামান চৌধুরী রুম্মানের কাছে চার্টার হস্তান্তর করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট সালাহ উদ্দিন আলী আহমদ, পিএইচএফ বি এমডি পিডিজি রোটারিয়ান সেলিম রেজা, এমপিএইচএফ পিডিজি রোটারিয়ান ড. মঞ্জুরুল হক চৌধুরী, আইপিডিজি রোটারিয়ান ইঞ্জিনিয়ার এম এ লতিফ এমপিএইচএফ এমডি, ডিজিই রোটারিয়ান শহিদ আহমদ চৌধুরী পিএইচএফ। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রোটারিয়ান এম এ সালাম চৌধুরী আরএফএসএম, পিপি রোটারিয়ান মোঃ আলী আরএপএসএম, ক্লাবের প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান জেএস আজাদ শিপন, সেক্রেটারী রোটারিয়ান মোঃ মশিউর রহমান, জয়েন্ট সেক্রেটারী রোটারিয়ান তোফায়েল আহমদ সোহাগ, কোষাধ্যক্ষ রোটারিয়ান সোহেল আহমদ রিপন, ডিরেক্টর সার্ভিস প্রজেক্ট রোটারিয়ান মোঃ নুরুল আশফাক নাসিম, টিআরএফ ডিরেক্টর রোটারিয়ান আব্দুল মুকিম, পাবলিক রিলেশন ডিরেক্টর রোটারিয়ান আতাউর রহমান, ক্লাব এডমিন ডিরেক্টর রোটারিয়ান মাওদুদ আহমদ, নিউ জেনারেশন ডিরেক্টর রোটারিয়ান সুমা বেগম নীলা, সার্জেন্ট এট আর্মস রোটারিয়ান মোঃ হেলাল উদ্দিন পিএইচএফ প্রমুখ।
অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল ও সিলেট কয়লা আমদানী গ্র“পের প্রেসিডেন্ট ফালাহ উদ্দিন আলী আহমদকে ‘ভোকেশনাল এক্সিলেন্স এওয়ার্ড ২০১৫-১৬’ প্রদান করা হয়।
অনুষ্ঠান শেষে ভোট অব থ্যাক্স প্রদান করেন ক্লাবের ভাইস প্রেসিডেন্ট রাহাত তরফদার। অভিষেক উপলক্ষ্যে ‘দি রয়েল’ নামে একটি স্মারক প্রকাশিত হয়। এটির সম্পাদনা করেন রোটারিয়ান অয়নভ ভট্টাচার্য্য। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত, জাতীয় সঙ্গীত এবং রোটারী প্রত্যয় প্রজেক্টরের মাধ্যমে পরিবেশন করা হয়। বিজ্ঞপ্তি