রায়নগরে অগ্নিকান্ডে ৫টি দোকান ভস্মীভূত, ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

33

স্টাফ রিপোর্টার :
নগরীর রায়নগর এলাকায় বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন লেগে একি মার্কেটের ৫টি দোকান ভস্মীভূত হয়ে প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। গতকাল শনিবার রাত সাড়ে ৩টার দিকে এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর ডিএডি শফিকুল ইসলাম ভূঁইয়ার নেতৃত্বে ৪টি ইউনিট প্রায় আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
স্থানীয় সূত্রে জানা যায়, রায়নগর এলাকার মসজিদের মার্কেটের রহমান ম্যানশনের রিমঝিম কুটির শিল্প, জাকির হোন্ডা সার্ভিসিং সেন্টার, নাজমা লন্ড্রী,হানিফ হোটেল ও ভাঙাড়ির একটি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। এর মধ্যে জাকির হোন্ডা সার্ভিসিং সেন্টারে থাকা ৫টি মোটরসাইকেল পুড়ে যায়।
সিলেট ফায়ার সার্ভিস জানায়, গতকাল রাত সাড়ে ৩টা ৪৫মিনিটে খবর পেয়ে তাদের ৪টি ইউনিট প্রায় আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ সময় স্থানীয়রাও সহযোগিতা করেন। মার্কেটের কোন একটি দোকান থেকে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপত হয়। দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণ করে প্রায় ২০ লাখ টাকার মালামাল উদ্ধার করে। এছাড়া আগ্নিকান্ডে ওই মার্কেটে ৪ লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।
্যবসায়ী ও স্থানীয় বাসিন্দা আব্দুর রব সায়েম জানান, আগুন লাগার পর মসজিদের সাইকেল ঘোষণা দেয়ার পর পরই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করার জন্য এগিয়ে আসেন। এরপর খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করেন। আগুনে দোকানগুলোর সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।