হবিগঞ্জে ২৬ টাকা কেজিতে কেনা হচ্ছে ৮ হাজার টন ধান

5

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ ২০১৯-২০ কর্মসূচির আওতায় হবিগঞ্জের ৯ উপজেলা থেকে ৮ হাজার ৪০৮ মেট্রিক টন আমন ধান ক্রয় করছে সরকার। প্রতি কেজিতে দর নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা। সে হিসাবে ১ মণ ধানের দাম দাঁড়িয়েছে ১ হাজার ৪০ টাকা।
শনিবার (৪ জানুয়ারি) দুপুরে শায়েস্তাগঞ্জ খাদ্যগুদামে আনুষ্ঠানিকভাবে ধান সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট আবু জাহির।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যন আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমী আক্তার, জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মোহাম্মদ শাহ আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান এমরানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
খাদ্যনিয়ন্ত্রক জানিয়েছেন, আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত জেলার সদর উপজেলায় ১ হাজার ৩৫৪ মেট্রিক টন, শায়েস্তাগঞ্জে ২৯০, লাখাইয়ে ১ হাজার ৬০, মাধবপুরে ৩৯৮, চুনারুঘাটে ১ হাজার ১৪৭, বাহুবলে ১ হাজার ৯১৬, আজমিরীগঞ্জে ৫১৯, বানিয়াচংয়ে ৭০৯ এবং নবীগঞ্জ উপজেলা থেকে ১ হাজার ৫ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।
তিনি আরো জানান, চলমান বাজারে কৃষকরা ধান বিক্রি করছেন ৫শ’ টাকা মণ হিসেবে। ন্যায্যমূল্য নিশ্চিত করতে সরকার কৃষকদের কাছ থেকে সরাসরি ১ হাজার ৪০ টাকা ধরে ধান ক্রয় করছে।
উদ্বোধনী অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব। যে কারণে সবসময়ই কৃষকদের পাশে থাকে। এ ধারা অব্যাহত থাকবে। এ সময় ধান সংগ্রহ কার্যক্রমে অনিয়ম না করতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি।