উন্নত জাতি গঠনে সুশিক্ষিত ও দক্ষ মানবসম্পদ প্রয়োজন – বদরুল ইসলাম শোয়েব

21

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন- আগামী বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলা, দেশের উন্নয়ন তথা একটি উন্নত জাতি গঠনে সুশিক্ষিত ও দক্ষ মানবসম্পদ অত্যন্ত প্রয়োজন। সরকার সে লক্ষ্যে বিনামূল্যে পাঠ্যপুস্তক প্রদান, শিক্ষা প্রতিষ্ঠানসমূহের অবকাঠামোগত উন্নয়ন এবং আধুনিক শিক্ষাব্যবস্থা চালু করেছে। দেশের আনাচে-কানাচে শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করছে। শুধু শহরেই নয় প্রত্যন্ত অঞ্চলেও মাল্টিমিডিয়া ক্লাস, কম্পিউটার শিক্ষা এবং নানা ধরণের যুগোপযোগী সুযোগ-সুবিধা দিচ্ছে।
গোলাপগঞ্জের লক্ষ্মীপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেধা বৃত্তি পরীক্ষা’১৫ পরিদর্শনশেষে আয়োজক এবং অভিভাবকদের সাথে মতবিনিময়কালে তিনি আরো বলেন- উন্নত সমাজ গড়ে তুলতে শিশুদের প্রতি গুরুত্ব দিতে হবে। তাদের সুষ্ঠু মেধা বিকাশের পরিবেশ নিশ্চিত হবে। সে লক্ষ্যে সমাজের সবাইকে উদ্বুদ্ধ করতে হবে। শিশুর অভিভাবক, শিক্ষক এবং সমাজের সকলকে শিশুর উপযুক্ত দক্ষতা ও জ্ঞান অর্জনে সহায়তা করতে হবে।
গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার নুরা মিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ পরীক্ষার আয়োজন করা হয়। এ পরীক্ষায় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেয়।
এসময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ আহমদ, গোলাপগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মুন্তাকিম, শিক্ষানুরাগী আরিফ আহমদ মজনু, প্রাথমিক সহকারি কর্মকর্তা পারভেজ তালুকদার, শিক্ষক তাজ উদ্দিন, দিবেন্দু রাউত, মনিকা রানী বিশ্বাস, সুলতানা বেগম, আব্দুল মুকিত, মিনহাজ আহমদ, সমাজসেবী আব্দুল মান্নান প্রমুখ। বিজ্ঞপ্তি