১৭ বছর প্রতীক্ষার পর অবশেষে ॥ ওসমানীতে নামলো আন্তর্জাতিক ফ্লাইট

28

2স্টাফ রিপোর্টার :
অবশেষে প্রতীক্ষার অবসান ঘটিয়ে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমাবন্দরে অবতরণ করলো বিদেশী বিমান। আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ার প্রায় ১৭ বছর পর সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমাবন্দর থেকে চালু হলো আন্তর্জাতিক ফ্লাইট। এর ফলে সিলেটবাসীর দীর্ঘদিনের একটি দাবি বাস্তবে রূপলাভ করলো। গতকাল বুধবার বিকাল ৫টা ২০ মিনিটে ১৩০ জন যাত্রী নিয়ে দুবাই থেকে ওসমানী বিমাবন্দরে অবতরণ করে ‘ফ্লাই দুবাই’ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০। পরে ওসমানী বিমাবন্দরে নবনির্মিত রিফুয়েলিং স্টেশন থেকে জ্বালানি সংগ্রহ করে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে বোয়িংটি ১৬৩ জন যাত্রী নিয়ে ফের দুবাইয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়। ওই ফ্লাইটে দুবাই থেকে সিলেট ঘুরতে আসা ফিলিপাইনের নাগরিক ফাতেমা চৌধুরী জানান, এর আগেও তিনি একবার বাংলাদেশে এসেছিলেন। সেবার ইচ্ছা থাকা সত্ত্বেও সময় স্বল্পতার কারণে সিলেট আসতে পারেননি। তবে, এবার সরাসরি সিলেটে বিমান ফ্লাইট চালু হওয়ায় তিনি সিলেটে এসেছেন। এজন্য তিনি বেশ আনন্দিত বলেও জানান।
সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, গতকাল বুধবার বিকেলে ফ্লাই দুবাই’র একটি বিমান ওসমানী বিমাবন্দরে অবতরণ করে। পরে রিফুয়েলিং স্টেশন থেকে জ্বালানি সংগ্রহ করে ফের দুবাইয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়।
উল্লেখ্য, ১৯৯৮ সালে ওসমানী বিমাবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু রিফুয়েলিং ব্যবস্থা না থাকায় গত ১৭ বছর ওসমানী থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু সম্ভব হয়নি। জ্বালানী সমস্যার কারণে এর আগে বিদেশী এয়ারলাইন্সগুলোর কোন ফ্লাইট ওসমানীতে অবতরণ করেনি। গত ২৪ মার্চ থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নবনির্মিত রি-ফুয়েলিং স্টেশন থেকে পরীক্ষামূলকভাবে রিফুয়েলিং শুরু হয়।