কাজীটুলায় তালাবদ্ধ বাসা থেকে গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী পলাতক

11

স্টাফ রিপোর্টার :
নগরীর উত্তর কাজীটুলা এলাকা থেকে সৈয়দা তামান্না বেগম (১৯) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনার পর থেকে তার স্বামী পলাতক রয়েছে। গতকাল সোমবার দুপুরের দিকে অন্তরঙ্গ ৪/১ নং বাসার দুতলার একটি তালাবদ্ধ কক্ষ থেকে এই গৃহবধূর লাশ উদ্ধার করা হয়। এসময় লাশের গলায় ফাঁস লাগানো অবস্থায় পাওয়া যায়।
নিহত তামান্না বেগম দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের ফুলদি গ্রামের সৈয়দ ফয়জুর রহমানের কন্যা। তবে মা-বাবা ও পরিবারের সদস্যরা বর্তমানে গোলাপগঞ্জ পৌর এলাকার এমসি একাডেমি সংলগ্ন একটি বাসায় ভাড়া থাকেন বলে জানা গেছে।
বিভিন্ন সূত্রে জানা যায়, তামান্নার স্বামী মো. আল মামুনের জন্মস্থান বরিশাল জেলার বাবুগঞ্জ থানার চরহোগলার। তবে তার ভোটার আইডি কার্ডে ঠিকানা রয়েছে সিলেট সিটি কর্পোরেশনের বারুতখানা এলাকার নাম। তিনি বারুতখানা এলাকার আবুল কাশেম সরদার ও আমম্বিয়া বেগমের পুত্র। গত ৩০ সেপ্টেম্বর গোলাপগঞ্জের খান কমিউনিটি সেন্টারে তামান্নার সঙ্গে আল মামুনের বিয়ে হয়।। মামুন নগরীর জিন্দাবাজারস্থ আল-মারজান শপিং সেন্টারের ঐশি ফেব্রিক্সে কাজ করতেন।
তামান্নার খালাতো ভাই জানান, রবিবার রাত ৯টার দিকে তামান্নার বোনের সঙ্গে তার মা’র কথা হয়। তখন স্বাভাবিকভাবেই কথা বলেন তামান্না। কিন্তু গতকাল সোমবার সকাল থেকে তামান্না ও তার স্বামী আল মামুনের মোবাইল ফোন নাম্বার বন্ধ পাওয়া যায়।
এ ব্যাপারে মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, নগরীর উত্তর কাজীটুলা এলাকার ৪/১ নং বাসা থেকে কোতোয়ালি মডেল থানার একদল পুলিশ সৈয়দা তামান্না বেগম নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করে। এর আগে তামান্না বেগমের ঘরের দরজা তালাবদ্ধ দেখে বাড়িওয়ালা ও প্রতিবেশিদের সন্দেহ তৈরি হলে তারা পুলিশকে খবর দেন। দুপুর দেড়টার দিকে পুলিশ গিয়ে দরজা ভেঙে তামান্না বেগমের লাশ বিছানা থেকে উদ্ধার করে। তখন তার স্বামী আল মামুনকে বাসায় পাওয়া যায়নি। তিনি জানান, তামান্না বেগমের গলায় আঘাতের চিহ্ন রয়েছে। মাথার কাছে পাওয়া গেছে খোলা একটা কেকের প্যাকেট। শ্বাসরোধে গলায় কিছু পেঁচিয়ে ফাঁস দিয়ে তামান্নাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। আজ মঙ্গলবার লাশের ময়না তদন্ত করা হবে। স্বামী বর্তমানে পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের জন্য অভিযান চলছে। তিনি বলেন, মামলা দায়েরেরও প্রস্তুতি চলছে।