অভিজিৎ হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবি

28

DSC04075 copyলেখক-ব্লগার অভিজিৎ রায় হত্যাকান্ডের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে প্রগতিশীল ছাত্র জোট, সিলেট জেলা শাখা গতকাল বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। মিছিলটি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে জিন্দাবাজার, বন্দরসহ নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়। প্রগতিশীল ছাত্র জোট সিলেট জেলা শাখার অন্যতম সংগঠক ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সভাপতি শহিদুজ্জামান পাপলুর সভাপতিত্বে এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার স্কুল বিষয়ক সম্পাদক লিপন আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার সভাপতি পাপ্পু চন্দ প্রমুখ।
বক্তারা বলেন, মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট বিজ্ঞান লেখক অভিজিৎ রায়কে প্রকাশ্যে টিএসসি’র মতো এলাকায় পুলিশ, নিরাপত্তা বাহিনী, বিভিন্ন গোয়েন্দা সংস্থার উপস্থিতিতে হত্যাকান্ড ঘটিয়ে ঘাতকদের নির্বিঘেœ পালিয়ে যাবার ঘটনা সবাইকে হতবাক করেছে। অভিজিৎ রায়ের নৃশংস হত্যাকান্ড প্রগতিশীল ও মুক্তবুদ্ধি চর্চার ক্ষেত্রেই একটি বড় আঘাত।
নেতৃবৃন্দ আরও বলেন, ‘গত ৪৪ বছরে যারা এই দেশ পরিচালনা করেছে তাদের ক্ষমতায় যাবার প্রয়োজনে মৌলবাদী-সাম্প্রদায়িক শক্তিকে আর্থিক, রাজনৈতিক, সামাজিকভাবে শক্তিশালী করা হয়েছে। ফলে অভিজিৎ রায়ের মতো মুক্তবুদ্ধিসম্পন্ন মানুষেরা বার বার আক্রমণের শিকার হয়েছেন। একটি অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক-বিজ্ঞানমনষ্ক  সমাজ নির্মাণের আন্দোলনই কেবল এই দুঃসময় থেকে আমাদের রক্ষা করতে পারে। নেতৃবৃন্দ অবিলম্বে অভিজিৎ রায়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। বিজ্ঞপ্তি