ইভিএম প্রশিক্ষণে যাওয়ার পথে ছিনতাইয়ের শিকার শিক্ষিকা

21

স্টাফ রিপোর্টার :
ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রশিক্ষণে যাওয়ার পথে ছিনতাইয়ের শিকার হয়েছেন সায়রা বেগম নামে এক স্কুল শিক্ষিকা। ছিনতাইকারীরা অস্ত্র ঠেকিয়ে জনসম্মুখে তার গলা থেকে স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। ছিনতাই আক্রান্ত সায়রা বেগম নগরের রাজারগলি এলাকার বাসিন্দা স্থানীয় দৈনিক সিলেটের ডাকের স্টা রিপোর্টার কাউসার চৌধুরীর স্ত্রী।
গতকাল শুক্রবার সকাল ৯টার দিকে নগরীর পুলিশ লাইন সংলগ্ন মীরের ময়দানে এ ঘটনা ঘটে। ছিনতাইয়ের ঘটনায় জড়িত সন্দেহে রিক্সাচালক ও তার আত্মীয় সিএনজিচালিত অটোরিক্সাচালককে আটক করেছে পুলিশ। আটক রিক্সাচালক ছবির আহমদ সদর উপজেলার সাহেবের বাজারের কান্দিরপথ এলাকার আনফর আলীর পুত্র। আটক অপরজন তারই চাচাতো ভাই অটোরিক্সাচালক নিজাম উদ্দিন।
প্রত্যক্ষদর্শীরা জানান, রিক্সাটি ঘটনাস্থলে আসার পর গতি কমিয়ে দেন চালক। এ সময় একটি মোটরসাইকেলে আসা ২ যুবক ওই শিক্ষিকাকে অস্ত্রের মুখে জিম্মি করে গলা থেকে স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়।
এ ব্যাপারে কাউসার চৌধুরী বলেন, সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে তার স্ত্রী ভোটগ্রহণ কর্মকর্তার দায়িত্ব পালনের জন্য মদন মোহন কলেজে নির্বাচন কমিশনের ইভিএম প্রশিক্ষণে যাচ্ছিলেন। এ সময় তাকে বহনকারী রিক্সাচালককে তিনি মূল রাস্তা দিয়ে নিয়ে যেতে বললে চালক ফাঁড়ি পথে নিয়ে যান। ঘটনাস্থলে আসার পর রিকশার ধীর গতি হওয়ায় তিনি বুঝতে পারেন কিছু একটা ঘটতে যাচ্ছে। তাৎক্ষণিক রিকশা থেকে তিনি নামার চেষ্টা করলে ছিনতাইকারীরা তার গতিরোধ করে অস্ত্র ঠেকিয়ে গলা থেকে স্বর্ণের চেইন ছিনিয়ে নেন।
ঘটনাস্থল পরিদর্শনে আসা কোতোয়ালি থানার উপ সহকারী পরিদর্শক (এএসআই) ওবায়দুল হক বলেন, জনতা রিক্সাচালককে আটক করলেও তাকে জিম্মি করে রাখা হয়েছে মোবাইল ফোনে পুলিশ কন্ট্রোলে এমন তথ্য জানায় অটোরিক্সাচালক নিজাম। যে কারণে ছিনতাইয়ে দু’জনের সম্পৃক্ততা সন্দেহে তাদের আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান এএসআই ওবায়দুল হক।