জকিগঞ্জের একটি রাস্তার কারণে ২ ইউনিয়নের অর্ধ লক্ষাধিক মানুষের দুর্ভোগ

22

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
উপজেলার বারহাল ও বিরশ্রী ইউনিয়নের যোগাযোগ রক্ষাকারী বিরশ্রী পইলগ্রাম ভায়া শাহগলীর একমাত্র এলজিডির ৫ কিলোমিটার কাচা রাস্তার কারণে অর্ধ লক্ষাধিক মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ রাস্তা দিয়ে প্রতিদিন ৫০/৬০টি গ্রামের লক্ষাধিক মানুষ যাতায়াত করে। এছাড়া স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী, শিশু, বৃদ্ধ, মহিলা ও রোগীদের জন্য বর্ষা মৌসমে রাস্তাটি এক মরণ ফাঁদ। রাস্তাটির মাটির কাজ শেষ হলেও পাকা না হওয়ার কারণে এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ রাস্তার উন্নয়নে সংশ্লিষ্ট দপ্তরে ধরণা দিলেও আশ্বাস ছাড়া কিছুই পাচ্ছেন না।
বিভিন্ন সূত্র থেকে জানা যায়, গত বছর বিশ্ব ব্যাংকের অর্থায়নে আর.টি.আইপি.টু প্রকল্পের আওতায় রাস্তাটি অন্তর্ভূক্ত হয়ে জরিপ কাজ সম্পন্ন হয়। কিন্তু রহস্যজনক কারণে টেন্ডার আহবান করা হচ্ছেনা। এ নিয়ে এলাকার মানুষের মাঝে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। এলাকাবাসীর অভিযোগ, এলজিইডি সিলেট অফিসের খাম খেয়ালির কারণে রাস্তাটির টেন্ডার আহবানে বিলম্বিত হচ্ছে।
পইল গ্রামের বাসিন্দা আব্দুল মুকিত খান জানান, রাস্তাটি নির্মাণের জন্য তিনি প্রশাসনিক ঊর্ধ্বতন কতৃপক্ষের সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এলাকার যোগাযোগ ব্যবস্থা উন্নত না থাকায় এলাকাবাসী অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছে।
বিরশ্রী ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার জানান, রাস্তাটি পাকা করণের দাবি দীর্ঘদিনের। একটি রাস্তার কারণে দুই ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা ব্যহৃত হচ্ছে। এই রাস্তাটি পাকা করণে প্রশাসনের সাথে অনেক যোগাযোগ করেছি কিন্তু অদৃশ্য কারনে পাকা হচ্ছে না।
জকিগঞ্জ-কানাইঘাটের সংসদ সদস্য আলহাজ্ব সেলিম উদ্দিন এ প্রসঙ্গে বলেন, রাস্তার বিষয়ে যোগাযোগ মন্ত্রীর সাথে কথা হয়েছে। অচিরেই সিলেট এলজিডির অফিস কর্তৃপক্ষ টেন্ডার আহবান করে রাস্তার কাজ শুরু করবে।
বর্ষা মৌসমের আগে রাস্তাটি পাকা করণে দ্রুত টেন্ডার আহবান করতে এলাকাবাসী সংশ্লি¬ষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।