নেতাকর্মী নেই, নামেই কেবল হরতাল !

31

স্টাফ রিপোর্টার :
রাজপথে নেই নেতাকর্মীরা। দোকানপাট খুলেছে যথারীতি। নগরীতে তীব্র যানজট। নামেই কেবল হরতাল পালন হচ্ছে সিলেট নগরীতে। গত রবিবার  ভোর ৬টা থেকে দেশব্যাপী ৭২ ঘণ্টা হরতাল আহ্বান করে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। সকাল থেকে সিলেট নগরীতে দেখা গেছে এ চিত্র। অন্যান্য দিনের মতো সিলেটে হরতাল পালন হতে দেখা যায়নি। সকাল থেকে সিলেট নগরী ও আঞ্চলিক সড়কগুলোতে যানবাহন চলাচল করেছে।
সরেজমিন দেখা গেছে, হরতাল চলাকালে নগরীর ব্যস্ততম জিন্দাবাজার, বন্দর, আম্বরখানা, রিকাবিবাজার ও চৌহাট্টাসহ বিভিন্ন এলাকায় তীব্র যানজট লেগে ছিল।
নগরীর শেখঘাটের বাসিন্দা দিনমজুর দ্বীন ইসলাম জানান, হরতালের চিন্তা করলে পেট চলবে না। তাই জীবনের ঝুঁকি নিয়েও বেরিয়ে এসেছি।  তিনি ভ্যানযোগে পুরোনো পত্রিকা সংগ্রহের পর বিক্রি করেন।
নগরীর কালিঘাট এলাকায় ঢাকা থেকে  কাঁচা মাল নিয়ে আগত ট্রাক চালক রশিদ মিয়া জানান, জীবনের ঝুঁকি নিয়েও বেরিয়ে এসেছি, ঘরে বসে থাকলে কি ঘরে কেউ ভাত নিয়ে আসবেন!
জিন্দাবাজারের ব্যবসায়ী কামাল আহমেদ বলেন, বিভিন্ন মার্কেট খোলা, তাই নিজেও দোকান খোলা রেখেছি। তবে সবসময় অজানা আতঙ্কের মধ্যে থাকতে হয়।
সিলেট বিভাগ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক জানান, হরতালে সিলেটের আঞ্চলিক সড়কগুলোতে যানবাহন চলাচল করছে। তবে আন্ত:জেলা বাস চলাচল বন্ধ রয়েছে। তবে সিডিউল বিপর্যয়ের মধ্যেও স্বাভাবিক রয়েছে ট্রেন চলাচল। সরকারি-বেসরকারি অফিস ও ব্যাংকগুলোতে গ্রাহকদের ভিড় লক্ষ্যণীয়।