গোপন সমঝোতায় গেল সিলেট চেম্বারের প্রেসিডিয়াম প্যানেল

32

স্টাফ রিপোর্টার :
গোপন সমঝোতায় গিয়ে ভাগবাটোয়ারা করা হলো সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নতুন প্রেসিডিয়াম প্যানেল। বিবদমান দুটি পক্ষ ভাগ করে নিল সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি পদ। গত বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত চলে সিলেটে চেম্বারের কমিটি নিয়ে ভাগবাটোয়ারা সমঝোতা বৈঠক।
চেম্বার সূত্র জানায়, সভাপতি ও সহ সভাপতি পদ পেয়েছে জুন্নুন মাহমুদ খানের নেতৃত্বাধীন হিসেবে পরিচিত সিলেট ব্যবসায়ী পরিষদ এবং সিনিয়র সহ সভাপতি পদ পেয়েছে ফারুক আহমদ মিসবাহ’র প্যানেল হিসেবে পরিচিত সম্মিলিত ব্যবসায়ী পরিষদ।
নয়া কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন অর্ডিনারী শ্রেণী থেকে পরিচালক হয়ে আসা সালাহ উদ্দিন আলী আহমদ। এর আগেও তিনি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে এফবিসিসিআইয়ের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন এই ব্যবসায়ী নেতা।
সিনিয়র সহ সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সম্মিলিত ব্যবসায়ী পরিষদের অর্ডিনারী শ্রেণী থেকে পরিচালক হয়ে আসা মামুন কিবরিয়া সুমন, এর আগের কমিটিতেও তিনি পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। সহ সভাপতি নির্বাচিত হয়েছেন সিলেট ব্যবসায়ী পরিষদের এসোসিয়েট শ্রেণী থেকে পরিচালক নির্বাচিত হয়ে আসা মাসুদ আহমদ চৌধুরী। তবে শুধুমাত্র অর্ডিনারী ও এসোসিয়েট শ্রেণী থেকে প্রেসিডিয়াম প্যানেল নির্বাচনকে কেন্দ্র করে পরিস্থিতি কিছুটা উত্তপ্ত হয়ে উঠলেও শেষপর্যন্ত তা জটিল আকার ধারণ করেনি। অন্য পরিচালকদের অনুরোধে চেম্বারের স্বার্থে সাড়া দেন আপত্তি উত্থাপনকারীরা। শেষ পর্যন্ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয় বর্তমান প্রেসিডিয়াম প্যানেল।
প্রসঙ্গত, বছরের শেষদিন ৩১ ডিসেম্বর চেম্বারের স্থগিত নির্বাচন অনুষ্ঠান সম্পন্নের পর বৃহস্পতিবার বছরের প্রথম দিনে অনুষ্ঠিত হয় সিলেট চেম্বারের প্রেসিডিয়াম প্যানেল নির্বাচন।