ফেইসবুকের স্যাষ্টাসকে কেন্দ্র করে ॥ জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজে ছাত্রদের দু’গ্রুপের সংঘর্ষে শিক্ষক সহ আহত

72

এস এম রাজু জৈন্তাপুর থেকে :
ফেইসবুকে স্যাষ্টাসকে কেন্দ্র করে জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজের ১ম বর্ষের ছাত্রদের মধ্যকার দু’গ্র“পে সংঘর্ষে শিক্ষকসহ আহত হয়েছে ৩ জন। এ ঘটনায়  ৪ ছাত্রকে বহিষ্কার হয়েছে। অধ্যক্ষ সহ কলেজের প্রভাষকরা ছাত্রদের হাতে লাঞ্ছিত হয়েছে।
সূত্রে জানা যায়- গত ২৫ নভেম্বর প্রক্সি পরীক্ষা দিতে আসা তানজিল হোসেন (১৭) কে আটক করে  হল থেকে করে করে দেন কর্তব্যরত শিক্ষক। ক্ষুব্ধ হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজের শিক্ষক ও ছাত্রদের জড়িয়ে কুরুচিপূর্ণ স্যাষ্টাস দেয় জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজের ১ম বর্ষের ছাত্র তানজিন হোসেন। এতে ক্ষিপ্ত হয়ে উঠে একই শাখার অন্যন্যা ছাত্ররা। এ নিয়ে গত ২৬ নভেম্বর সে কলেজে আসলে ছাত্ররা উত্তেজিত থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শিক্ষকরা তানজিল হোসেনকে বাড়ী পাঠিয়ে দেন, এতে আরো ক্ষিপ্ত হয়ে উঠে তানজিল। এরই পরিপ্রেক্ষিতে গতকাল সকাল ১০টায় তানজিল হোসন (১৭), ফরিদ উদ্দিন (১৯), মারুফ আহমদ (১৭), ফেরদৌস আহমদ (১৮) সহ সঙ্গীয় বহিরাগত ১০/১২জন ছাত্রের নেতৃত্ব ক্লাস রুমে প্রবেশ করে ডেক্স, বেঞ্চ ভাঙ্গতে থাকে। এক পর্যায় তারা সাধারণ ছাত্রদের মারধরও করতে থাকে। এ সময় তাদের হাতে আহত হন একই শাখার ২য় বর্ষের ছাত্র মামুনুর রশিদ মামুন (১৮)। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কলেজের অধ্যক্ষ রোহিনী রঞ্জন দে, প্রভাষক মোঃ মোবারক হোসেন, লাইব্রেরিয়ান আলা উদ্দিন এগিয়ে আসলে তানজিলের নেতৃত্বে ছাত্ররা শিক্ষকদের উপর আক্রমণ করে, এ সময় প্রভাষক মোঃ মোবারক হোসেন ও লাইব্রেরিয়ান আলা উদ্দিন আহত হন। ঘটনার বেগতিক দেখে কলেজের অধ্যক্ষ রোহিনী রঞ্জন দে, পুলিশকে খবর দেন, খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এ ব্যাপারে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ফারুক আহমদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান- অনাকাক্সিক্ষত ঘটনায় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পরিচালনা কমিটির সদস্যদের নিয়ে জরুরী বৈঠকে বসে ১ম বর্ষের ছাত্র তানজিল হোসন (১৭), ফরিদ উদ্দিন (১৯), মারুফ আহমদ (১৭), ফেরদৌস আহমদ (১৮) কে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনার জন্য ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি আগামী ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ করলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।