বিশ^নাথে কৃষকের বাড়িতে অগ্নিকান্ডে কবুতরসহ ৫ লাখ টাকার মালপত্র ছাই

8

বিশ^নাথ থেকে সংবাদদাতা :
বিশ^নাথে এক কৃষকের বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের এ ঘটনায় টিনসেডের পাকা একটি বাংলোঘর ও একটি গোয়ালঘরে থাকা কবুতরসহ ৫লাখ টাকার মালপত্র পুড়ে ছাই হয়ে যায়। রবিবার ভোররাত ৩টারদিকে উপজেলার দৌলতপুর ইউনিয়নের সাতপাড়া গ্রামের আব্দুল কাহার (৫৮) নামের এক কৃষকের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে বিশ^নাথ থানা পুলিশের ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তিসহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানা গেছে, পাশের ঘরের প্রতিপক্ষ দিলশাদ আলীর মামলায় দীর্ঘদিন থেকে কৃষক আব্দুল কাহার পলাতক রয়েছেন। দিলশাদ আলী ও আব্দুল কাহারের মধ্যে বাড়ির জায়গা নিয়ে বিরোধ চলছে এবং এ নিয়ে উভয় পক্ষে পাল্টাপাল্টি মামওলা রয়েছে। স্বামী কাহার পলাতক থাকায় তার স্ত্রী ফাতেমা বেগম (৫০) হাইস্কুল ও কলেজে পড়ুয়া দুই মেয়েকে নিয়ে তিনি বাড়িতে একা বসবাস করে আসছেন।
ঘটনারদিন শনিবার দিবাগত রাত সাড়ে ১০টারদিকে খাবার-দাবার শেষে তিনি দুই মেয়েকে নিয়ে ঘুমিয়ে পড়েন। রাত ৩টারদিকে হঠাৎ বিকট শব্দ শুনে তার ঘুম ভাঙে। এরপর জানালা খুলে দেখতে পান তার পূর্বের ঘরে কেবা-কারা আগুন দিয়ে দৌড়ে চলে যাচ্ছে।
এ সময় মোবাইল ফোনে পাড়া-প্রতিবেশীদের জানিয়ে তিনি ঘর থেকে বের হয়ে বাংলো ও গোয়াল ঘরের তালা খুলে চিৎকার করতে করতে একটিমাত্র ষাঁড়টিকে বের করেন। এ সময় তার আর্ত-চিৎকারে পাশের ঘরের আব্দুল মতিন (৪৫), পাশের বাড়ির আব্দুর রউফ (৫৫), সেবুল আহমদ (৩০), মামুন মিয়া (২২), নাছির মিয়াসহ (১৯) ১৫/২০জন এগিয়ে এসে আগুন নিভানোর চেষ্টা করেন। কিন্তু তথক্ষণে আগুনের লেলিহান শিখা মুহূর্তের মধেই বাংলো ও গোয়ালঘরের ৫টি কক্ষের ছড়িয়ে পড়ে। এতে দুই ঘরের টিন, ৩৫টি কবুতর, একসেট সোফা, বড় একটি বক্স-পালং, ৬টি চেয়ার, একটি টেবিলসহ প্রায় ৫লাখ টাকার আসবাবপত্রসহ পুড়ে ছাই হয়ে যায়।
কৃষক কাহারের স্ত্রী ফাতেমা বেগম এ প্রতিবেদককে বলেন, তার প্রতিপক্ষরাই পূর্ব-বিরেধের জেরে তার ঘরে আগুন দিয়েছে। তার দাবি, সিলেট আদালতে তার স্বামীর দায়ের করা একটি মামলায় জেল থেকে জামিনে বেরিয়ে এসে তার প্রতিপক্ষরা তার ঘরে আগুন দিয়েছে।
বিশ^নাথ থানার ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবির্ত ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি এ প্রতিবেদককে বলেন, আগুনে কবুতরসহ আসবাবপত্র পুড়েছে সঠিক। তবে, এ ঘটনায় এখনও কোন মামলা দেয়া হয়নাই। থানায় মামলা দেওয়া হলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।