জাফলংয়ের পিয়াইন নদী থেকে ভারতীয় নাগরিকসহ দুই জনের লাশ উদ্ধার

44

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাটে জাফলংয়ের পিয়াইন নদী থেকে ভারতীয় নাগরিকসহ দুইজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে পিয়াইন নদীর কান্দুবস্তি এলাকা থেকে ভাসমান অবস্থায় লাশ দু’টি উদ্ধার করা হয়।
নিহত ব্যক্তিদ্বয়ের মধ্যে একজন হলেন কিশোরগঞ্জ জেলার ব্রাহ্মণ কচরি প্রামের মৃত আরশাদ মিয়ার ছেলে রাজিব মিয়া (২২)। অপরজন ভারতের মেঘালয় রাজ্যের জৈন্তাহিল এলাকার স্নোংপেডাং পুঞ্জির গসলিবুট সেংক্রেমের ছেলে ইস্পাইন লামিন (৩০)।
পুলিশ সূত্রে জানা যায়, গত শুক্রবার রাজিবসহ নদীতে কয়েক জন শ্রমিক পাথর উত্তোলনের কাজ করছিল। এ সময় আকস্মিক পাহাড়ি ঢলে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় স্রোতের টানে তলিয়ে যায় সে। এরপর অনেক খোঁজাখুজির পরও তার লাশ উদ্ধার করা যায়নি।
এবং একই দিনে ভারতের স্নোংপেডাং এলাকায় ভারতীয় পর্যটকবাহী একটি নৌকা ডুবে যায়।
এ সময় পর্যটকদের উদ্ধার করার জন্য ইস্পাইন লামিন এগিয়ে গেলে স্রোতের টানে সে নিজেই তলিয়ে যায়। এরপর তার স্বজনরা অনেক খোঁজাখুঁজির পরও তাকে উদ্ধার করতে পারেনি। পৃথক ঘটনায় দুই ব্যক্তি নিখোঁজের চারদিন পর গতকাল মঙ্গলবার সকালে পিয়াইন নদীর কান্দুবস্তি এলাকায় স্থানীয়রা দু’টি লাশ নদীতে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে থানার এস আই জুনেদ আহমেদ ঘটনাস্থল পরিদর্শন শেষে লাশ দু’টি উদ্ধার করেন।
ভারতীয় নাগরিকসহ দুই জনের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় জানান, নিহত রাজিব এর লাশ ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। অপরদিকে ভারতীয় নাগরিক ইস্পাইন লামিন এর লাশ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) মাধ্যমে আইনি প্রক্রিয়ায় তার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।