সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত

2

সর্বজনীন পেনশন কর্মসূচির ‘প্রত্যয়’ স্কিমে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি বাতিলের দাবিতে ১৪তম দিনের মতো সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। তবে এখনও পর্যন্ত সংশ্লিষ্ট মহলের কোন সুস্পষ্ট ঘোষণা না আসায় সর্বাত্মক কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষক, কর্মকর্তা ও কর্মাচরীরা।
এ দিনও সকাল থেকে সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে অনুষ্ঠিত কর্মবিরতি পালন অনুষ্ঠানে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুহাম্মদ আল মামুনের সঞ্চালনায় এবং সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ছফি উল্লাহ ভ‚ঁইয়ার সভাপতিত্বে শিক্ষক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এছাড়াও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের উদ্যোগে প্রশাসনিক ভবনের সামনে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। অফিসার পরিষদের সাধারণ সম্পাদক ডা. আফরাদুল ইসলামের সঞ্চালনায় এবং সভাপতি মোহাম্মদ ছায়াদ মিয়ার সভাপতিত্বে কর্মসূচিতে অফিসার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
অপরদিকে সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের কর্মচারী পরিষদের উদ্যোগে সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান এর সঞ্চালনায় এবং সভাপতি মোঃ শরীফ হোসেন ভ‚ইয়ার সভাপতিত্বে বিশ^বিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সম্মুখে কর্মবিরতি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ছফি উল্লাহ ভ‚ঁইয়া বলেন সর্বজনীন পেনশন স্কিম প্রত্যয় থেকে বিশ^বিদ্যালয় সমূহের প্রত্যাহার এবং শিক্ষকদের স্বতন্ত্র পে কমিশন গঠনের প্রজ্ঞাপন জারী না হওয়া পর্যন্ত বিশ^বিদ্যালয় সমূহে সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত থাকবে।
অফিসার পরিষদের সভাপতি মোহাম্মদ ছায়াদ মিয়া বলেন প্রত্যয় স্কিম বাতিল এবং ইউজিসি কর্তৃক প্রণীত কর্মকর্তাদের অভিন্ন নীতিমালায় ১২ দফা দাবী সংযোজন না করা পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি অব্যহত থাকবে।