হরতালে সাড়া নেই, জীবনযাত্রা স্বাভাবিক

22

স্টাফ রিপোর্টার :
বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দল ও জোটের ডাকা হরতালে জীবনযাত্রা ছিল স্বাভাবিক। কেথায় কোনো অপ্রিতিকর ঘটনা ঘটেনি। সব ধরণের যান চলাচল ছিল স্বাভাবিক।
নগরীতে হরতাল-সমর্থকদের কোনো তৎপরতা চোখে পড়েনি। তবে সকালে হরতালের সমর্থনে জোটের কিছু নেতাকর্মী নগরীর কোর্ট পয়েন্টের সামনে এসে অবস্থান নেন। সকাল ৮টার দিকে ১৫-২০ জনকে মিছিল নিয়ে কোর্ট পয়েন্ট থেকে চৌহাট্টা শহীদ মিনার পর্যন্ত মিছিল করতে দেখা যায়। সকাল থেকেই সড়কের পাশের ও বিভিন্ন বিপণিকেন্দ্র খোলা ছিল। দোকানীরা সাজিয়ে রাখে তাদের পসরা। প্রতিটি দোকানেই ছিল ক্রেতাদের ভিড়। নগরীতে রিক্সা, অটোরিকসা চলে স্বাভাবিক ভাবেই। সকাল থেকেই যানজটে লেগে থাকে জিন্দাবাজর, বন্দরবাজর, আম্বরখানাসহ নগরীর সব কয়েকটি এলাকায়।
এদিকে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বিভিন্ন গন্তব্য স্থানের উদ্দেশ্য ছেড়ে যায় দুরপাল্লার গাড়ি। অফিস আদালতে চলে স্বাবাভিক কার্য়ক্রম এবং নির্দিষ্টি সময়ে ছেড়ে গেছে ট্রেন। তবে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জালালাবাদ এক্সপ্রেস সকাল ৮টার দিকে কুলাউড়ার ভাটেরা রেলওয়ে স্টেশনের পাশে হোসেনপুর এলাকায় পৌছালে হঠাৎ লাইনচ্যুত হয়ে যায়। এতে সিলেটের সাথে সারাদেশের রেল যোগাযোগ প্রায় ৪ ঘন্টার মতো বিচ্ছিন্ন থাকে। পরে ১২টার দিকে লাইনচ্যুত বগি উদ্ধার করে রেল যোগাযোগ স্বাভাবিক হওয়ার তথ্য নিশ্চিত করেছেন সিলেট রেলওয়ে স্টেশন মাষ্টার মো. শহিদুল ইসলাম।