রাজনগরে নিখোঁজ হওয়া তরুণী প্রেমিকসহ রূপগঞ্জে উদ্ধার, অতঃপর থানায় বিয়ে

11

রাজনগর সংবাদদাতা

মৌলভীবাজারের রাজনগর থেকে নিখোঁজ হওয়া তরুণীকে প্রেমিকসহ নারায়নগঞ্জের রূপগঞ্জ থেকে উদ্ধার করেছে রাজনগর থানা পুলিশ।
ওই তরুণীর পরিবারের করা জিডির প্রেক্ষিতে তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালায়। পরে তাদেরকে নারায়নগঞ্জের রুপগঞ্জ থানার ভুলতা এলাকা থেকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। নারায়নগঞ্জে কোর্ট ম্যারেজ করলেও মেয়ে ও ছেলের পক্ষ সমোঝতায় মঙ্গলবার দুপুরে থানায় বিয়ে করিয়ে দেওয়া হয়।
পুলিশ সূত্রে জানা যায়, রাজনগরের মৌলানা মুফাজ্জল হোসেন মহিলা কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী উপজেলার মনসুরনগর ইউনিয়নের কদমহাটা গ্রামের লকন মিয়ার মেয়ে শাহানা আক্তার নিখোঁজ হয় গত ১৬ নভেম্বর বৃহস্পতিবার। বাড়ি থেকে কলেজের উদ্দেশ্যে বের হওয়ার পর থেকে তার আর কোন সন্ধান পাওয়া যাচ্ছিল না। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিখোঁজের খবর ভাইরাল হয়। এদিকে শাহানা আক্তারের পরিবারের লোকজন জানতে পারেন সে চাচাতো বোনের দেবর মৌলভীবাজার সদর উপজেলার কনকপুর ইউনয়িনের বুদ্ধিমন্তপুর গ্রামের আলাই মিয়ার ছেলে সাইফুলের সাথে পালিয়ে গেছে। রাজনগর থানায় নিখোজ জিডি হওয়ায় পুলিশ মৌলভীবাজার ও নবীগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালায়। পরে সোমবার দিবাগত রাতে রাজনগর থানার উপ-পরিদর্শক এসআই মোশাররফ হোসেনের নেতৃত্বে একদল পুরিশ নারায়নগঞ্জের রূপগঞ্জ থানা পুলিশের সহায়তায় একই থানার ভুলতা এলাকার সাওঘাট থেকে তাদের উদ্ধার করে নিয়ে আসে। পরে মঙ্গলবার দুপুরে উভয় পক্ষের সমোঝতায় থানাই তাদের দ্বিতীয়বার বিয়ে পড়িয়ে দেয়া হয়।
শাহানা আক্তার জানান, সাইফুলের সাথে গত ৪ মাস থেকে তার প্রেমের সম্পর্ক ছিল। পরিবারের পক্ষ থেকে মেনে না নেওয়ায় তিনি স্বেচ্ছায় পালিয়ে গেছেন।
রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভ‚ষণ রায় বলেন, রাজনগর থানার জিডির প্রেক্ষিতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালায়। পরে ওই মেয়েকে নারায়নগঞ্জের রূপগঞ্জ থেকে তার তালতো ভাই সাইফুলসহ আমরা উদ্ধার করে নিয়ে আসি। পরে জিজ্ঞাসাবাদে সে জানায় তাদের প্রেমের সম্পর্ক ছিল। সে স্বেচ্চায় পালিয়ে গেছে। তাদেরকে পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।