বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও চেম্বারে ডাক্তারদের জন্য রোগী দেখার ফি নির্ধারণ করে দেবে সরকার

14

কাজিরবাজার ডেস্ক :
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক, চেম্বারে ডাক্তারদের রোগী দেখা বাবদ ফি আদায়ের বিষয়ে একটি নীতিমালা প্রণয়নের ব্যাপারে সরকার চিন্তা-ভাবনা করছে।
বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সংসদের প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকারের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।
সংসদে মন্ত্রীর দেয়া তথ্যানুযায়ী যোগ্যতা ও পদমর্যাদা অনুযায়ী জেনারেল প্র্যাকটিশনার থেকে বিশেষজ্ঞ চিকিৎসক লেভেল পর্যন্ত সরকার কর্তৃক সর্বমহলে গ্রহণযোগ্য রোগী দেখার ভিজিটের হার নির্ধারণের পরিকল্পনা সরকারের রয়েছে। আশা করা যায় ভবিষ্যতে তা বাস্তবায়ন করা সম্ভব হবে।
সরকারি দলের আরেক সদস্য নূর মোহাম্মদের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের ডাক্তারের সাথে সাক্ষাতের ব্যাপারে এরই মধ্যে সরকারি হাসপাতালগুলোতে সপ্তাহে দু’দিন অফিস সময়ের পরে সময়সীমা নির্দিষ্ট করে দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। বেসরকারি হাসপাতালগুলাকে তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের নিয়ম-নীতি মোতাবেক মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের সাথে ডাক্তারদের সাক্ষাতের সুনির্দিষ্ট সময়-সূচি নির্ধারণ করে দেয়ার অনুরোধ করা হয়েছে।