হরতাল-অবরোধে সারাদেশে চলবে বাস-ট্রাক

6

কাজির বাজার ডেস্ক

বিএনপি-জামায়াতের ডাকা আজকের হরতাল-অবরোধ উপেক্ষা করে ঢাকাসহ সারাদেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল অব্যাহত থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। শনিবার সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ’র আহবানে হরতাল-অবরোধে ঢাকাসহ সারাদেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল স্বাভাবিক রাখার বিষয়ে জরুরি আলোচনা হয়েছে। সেখানে এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সম্মানীত সভাপতি মসিউর রহমান রাঙ্গা, এম.পি। বর্ধিত সভায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির প্রায় ১২০টি জেলা শাখা/ইউনিটের সভাপতি ও সাধারন সম্পাদক উপস্থিত ছিলেন।
সভায় সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, বিএনপি-জামায়াতের ডাকা আগামীকাল থেকে হরতাল-অবরোধ উপেক্ষা করে ঢাকাসহ সারাদেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল স্বাভাবিক থাকবে। সমাবেশ, হরতাল ও অবরোধ কর্মসুচীর নামে বিএনপি-জামায়াত দলীয় সন্ত্রাসীরা ঢাকাসহ সারাদেশে ১২০টি গাড়িতে অগ্নি সংযোগ করেছে এবং ২২৫টি গাডড়ি ভাংচুর করেছে। আন্দোলনের নামে গাডড়ি ভাংচুর, অগ্নিসংযোগ কোনভাবেই বরদাস্ত করা যায় না। হরতাল-অবরোধে ক্ষতিগ্রস্ত গাডড়ির ক্ষতিপূরণ পূর্বের ন্যয় এবারও প্রদান করিবেন বলিয়া প্রধানমন্ত্রী আমাদেরকে আশ্বস্থ করেছেন।
সভায় বিএনপি-জামায়াতের ডাকা হরতাল-অবরোধ উপেক্ষা করে ঢাকাসহ সারাদেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল অব্যাহত থাকবে বলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। সে মোতাবেক হরতাল-অবরোধে ঢাকাসহ সারাদেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল স্বাভাবিক রাখার জন্য সারাদেশের পরিবহন মালিকদেরকে অনুরোধ জানানো হয়।
হরতাল-অবরোধের দিনগুলোতে গাডড়ি চলাচলে যাতে কোন প্রকার বাধাগ্রস্ত না হয় সেজন্য রাজধানী
ঢাকাসহ জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে অনুরোধ জানান নেতারা।