সিলেট অঞ্চল মরমী সূফিসাধকদের লীলা ভূমি: আনোয়ারুজ্জামান চৌধুরী

4

সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, সিলেট আধ্যাত্মিক নগরী। মরমী সূফিসাধকদের লীলা ভ‚মি। এই জনপদের কৃষ্টি ও সংস্কৃতির ইতিহাস ঐতিহ্য হাজার বছরের। তিনি নগরীতে স্মার্ট সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণের উপর গুরুত্বারোপ করে বলেন, আমাদের সাংস্কৃতিক কর্মীরা মহান স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশ নিতে সবাইকে প্রেরণা যুগিয়েছেন। তাই তাদের জন্য সরকার কাজ করছে। তিনি বলেন জনগণ তাদের কাংখিত উন্নয়ন নিশ্চিতের জন্য আমাদের জনপ্রতিনিধি নির্বাচিত করে। তারা মনেপ্রাণে চায়, সুসময় বা দুঃসময়ে তাদের নির্বাচিত জনপ্রতিনিধিরা যাতে তাদের পাশে থাকেন। আমি আশাবাদী, এবার আমরা যারা জনগণের ভোটে নির্বাচিত হয়েছি, তারা উন্নয়ন ত্বরান্বিতের পাশাপাশি সুখে দুখে নির্ভরতার প্রতীক হয়ে জনগণের পাশে থাকবো। সম্মিলিত প্রচেষ্টায় নগরীর উন্নয়ন করবো।
তিনি শনিবার দুপুরে নগরীর শারদা স্মৃতি হলে বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদ সিলেট বিভাগীয় শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদ সিলেট বিভাগীয় শাখার সম্মেলন প্রস্তুতি কমিটির আহŸায়ক সঙ্গীত গবেষক ও বিশিষ্ট কন্ঠ শিল্পী বিপ্রদাশ ভট্টাচার্যের সভাপতিত্বে এবং সদস্যসচিব প্রতীক এন্দ এর সঞ্চালনায় অনুষ্ঠানে আনোয়ারুজ্জামান চৌধুরী আরও বলেন, সিলেট মহানগরীর মানুষ গত প্রায় ১০ বছর ধরে উন্নয়ন দুর্ভোগ মোকাবেলা করে জীবন যাপন করছেন। আমাদের এ বিষয়টি মনে রেখে প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে। নগরবাসীর স্মার্ট সিলেটের স্বপ্ন বাস্তবায়নে নির্বাচিত সব জনপ্রতিনিধিকে সচেতন নাগরিকদের নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদ সিলেট বিভাগীয় শাখার সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিশিষ্ট সঙ্গীত গবেষক কন্ঠ শিল্পী ড. বিশ্বজিৎ রায়, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাহীন সরদার। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের উপদেষ্টা সিনিয়র সংবাদিক আল আজাদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি শামসুল আলম সেলিম, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি দাস গুপ্ত প্রমুখ।
দিনব্যাপী সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সাবজেক্ট কমিটির সদস্য, বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিশিষ্ট সঙ্গীত গবেষক কন্ঠ শিল্পী ড.বিশ্বজিৎ রায়, উপদেষ্টা মন্ডলী এবং নতুন কার্যনির্বাহী কমিটির নাম ঘোষনা করেন।
কমিটির উপদেষ্টা মন্ডলী হচ্ছেন- সুষমা দাস, হিমাংশু বিশ্বাস, নাজনীন হোসেন, আল আজাদ, বাউল আব্দুর রহমান।
বরেণ্য সংগীতশিল্পী জামাল উদ্দিন হাসান বান্নাকে সভাপতি, বিপ্রদাশ ভট্টাচার্যকে সাধারণ সম্পাদক করে ২০ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য কর্মকর্তরা হচ্ছেন, সহ সভাপতি রানা কুমার সিনহা, মালতী পাল, নৃপেন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক প্রতীক এন্দ, অনিমেষ বিজয় চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ইকবাল সাই, অর্থ সম্পাদক সুকান্ত গুপ্ত, প্রচার সম্পাদক এম আহমদ আলী, সাংস্কৃতিক সম্পাদক খোকন ফকির, দপ্তর সম্পাদক অরুন কান্তি তালুকদার, নির্বাহী সদস্য- শামসুল আলম সেলিম, সিদ্ধার্থ বিশ্বাস (হবিগঞ্জ) দেবদাস চৌধুরী রঞ্জন (সুনামগঞ্জ) নীপা ভট্টাচার্য, সুকোমল সেন, জুয়েল আহমদ, বিশ্বদ্বীপ লাল বসু প্রমুখ। বিজ্ঞপ্তি