সিলেটে মনোনয়নপ্রত্যাশী সবচেয়ে বেশি

4

কাজির বাজার ডেস্ক

গাজীপুর সিটি করপোরেশনের বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলম এখন পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেননি। তবে রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও বরিশালের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সোমবার দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রোববার মনোনয়নপত্র সংগ্রহের প্রথম দিনেই দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেক। এদিকে সোমবার পর্যন্ত রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতার জন্য ২৮ জন নেতা আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আজ বুধবার পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সুযোগ পাবেন। এরপর দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে দলের প্রার্থী চ‚ড়ান্ত করা হবে। আগামী ২৫ মে গাজীপুর, ১২ জুন খুলনা ও বরিশাল, ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের নির্বাচন হবে।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম সোমবার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
খুলনা সদর থানা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ও সদস্য রুনু রেমা মনোনয়নপত্র নিয়েছেন।
সিলেট সিটি করপোরেশনে দলের মনোনয়নের জন্য সোমবার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এটিএমএ হাসান জেবুল এবং ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মাহি উদ্দিন আহমদ। এর আগে রোববার মনোনয়নপত্র সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেটের সাবেক প্রয়াত মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ছেলে ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু। বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর সঙ্গে মনোনয়নের প্রতিযোগিতায় থাকতে গত রোববার মনোনয়নপত্র সংগ্রহ করেন মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন, মহানগর যুবলীগের যুগ্ম আহŸায়ক মাহমুদুল হক খান মামুন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ও যুবলীগের সদস্য আবুল খায়ের আব্দুল্লাহ।
গাজীপুরে সোমবার পর্যন্ত পর্যন্ত দলের ১০ নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাঁরা হচ্ছেন- মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান, সাবেক সহ-সভাপতি আসাদুর রহমান মিরন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহম্মেদ, মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য আব্দুল আলীম মোল্লা, মহানগর যুবলীগের আহŸায়ক কামরুল আহসান সরকার রাসেল, মহানগর যুবলীগের যুগ্ম আহŸায়ক সাইফুল ইসলাম, কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক দুই সদস্য আব্দুল্লাহ আল মামুন ও আশরাফুজ্জামান সেলিম এবং ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মেজবাহ উদ্দিন সরকার রুবেল।