বড় লিডের দিকে এগোচ্ছে অস্ট্রেলিয়া

15

স্পোর্টস ডেস্ক :
সফররত ভারত ২৪৪ রানে অলআউট হলে ৯৪ রানে এগিয়ে থাকে স্বাগতিক অস্ট্রেলিয়া। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেটের বিনিময়ে ১০৩ রান সংগ্রহ করেছে টিম পেইনের দল। ফলে লিড দাঁড়িয়েছে ১৯৭ রানে।
নতুন ইনিংসের শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। কেননা মাত্র ৩৫ রানেই দুই ওপেনার সাজঘরে ফেরেন। আগের ইনিংসে হাফসেঞ্চুরি করা উইল পুকোভস্কি আউট হয়েছেন ১০ রানে। এরপর ব্যক্তিগত ১৩ রানে ফেরেন ডেভিড ওয়ার্নার। তৃতীয় উইকেট জুটিতে ৬৮ রান করে দিন শেষ করেন লাবুচানে এবং স্মিথ। তারা যথাক্রমে ৪৭ এবং ২৯ রান করে অপরাজিত রয়েছেন।
এর আগে দিনের শুরুতে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ভারতীয় ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। ২২ রান করে অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সের বলে বোল্ড হন রাহানে।
হানুমা বিহারির ভাগ্য সদয় ছিল না আজ। জস হ্যাজলউডের সরাসরি থ্রোয়ে রান আউট হয়ে ফিরতে হয় তাঁকে। ১৪২ রানে ভারতের ৪ উইকেট পড়ে যায়। সেখান থেকে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন পূজারা এবং রিসাব পান্ট। কিন্তু নতুন বল নিয়ে হ্যাজলউড তুলে নেন পান্টের উইকেট। ৬৭ বলে ৩৬ রান করেন তিনি। পরের ওভারে ফেরেন পূজারা। করেন ৫০ রান।
জাদেজা রান তোলার শেষ চেষ্টা করলেও ভারত থেমে যায় ২৪৪ রানে। অপরাজিত থেকে ২৮ রান করেন এই ভারতীয় অলরাউন্ডার।