দুই মন্ত্রী ও এক উপমন্ত্রী আজ ও কাল সিলেট আসছেন

18

স্টাফ রিপোর্টার :
সিলেটে দুইদিনে আসছেন সরকারের ৩ মন্ত্রী-উপমন্ত্রী। আজ বৃহস্পতিবার ও পরদিন শুক্রবার তাঁরা বিমানযোগে সিলেটে আসবেন বলে তাঁদের সরকারি সফরসূচি থেকে জানা গেছে।
সরকারি সফরসূচি অনুসারে, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৮ টার দিকে বিমানযোগে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন। এসেই তিনি ওসমানী বিমানবন্দরের উন্নয়নকাজ পরিদর্শন করবেন। পরে সকাল সাড়ে ১১টায় শহরতলির বড়শালাস্থ একটি হোটেলে আয়োজিত সর্বোচ্চ ও দীর্ঘ সময় করদাতাদের সম্মাননা অনুষ্ঠানে যোগ দেবেন মন্ত্রী। বিকেল ৩টায় খাদিমনগরস্থ গলফ ক্লাব মাঠে চা শ্রমিকদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করবেন। একইদিন সন্ধ্যা ৭টায় আখালিয়া ঘাটে তপোবনে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের উদ্যোগে আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় বক্তব্য দেবেন ড. মোমেন। রাতেই বিমানযোগে ঢাকায় ফিরবেন তিনি।
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একই ফ্লাইটে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন। তবে সিলেটে তাঁর কোন কর্মসুচি নেই, সেখান থেকে তিনি গাড়িযোগে যাবেন মৌলভীবাজারের বড়লেখায়। সেখানে বাংলাদেশ বন গবেষণা ইন্সটিটিউট কর্তৃক বাস্তবায়নাধীন সম্পূর্ণ বৃক্ষে উন্নতমানের আগর রেজিন সঞ্চয়ন প্রযুক্তি উদ্ভাবন প্রকল্পের পরিচিতিমূলক কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে অংশ নেবেন তিনি। বিকেলে আবার সিলেটে এসে বিমানযোগে ঢাকায় ফিরবেন উপমন্ত্রী।
এদিকে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোকাম্মেল হক এমপি কাল শুক্রবার দুপুরে বিমানযোগে সিলেটে এসে পৌঁছাবেন। জুম’আর নামাজ শেষে তিনি জকিগঞ্জ উপজেলায় মোশতাক চৌধুরী মেমোরিয়াল কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন উপলক্ষে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন। সেদিন রাতেই বিমানযোগে ঢাকায় ফিরে যাবেন মন্ত্রী।