ছাতক পৌরসভার নামে অবৈধ টোল বন্ধে মালিক-শ্রমিকদের সাত দিনের আল্টিমেটাম

10
ছাতক পৌরসভার নামে বেআইনী টোল বন্ধে বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেনের সাথে মতবিনিময়কালে দাবী-দাওয়া তুলে ধরছেন সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম হাদী ছয়ফুল।

ছাতক পৌরসভার বেআইনী টোল বন্ধে মাননীয় হাইকোর্টের নির্দেশনার আলোকে দ্রুত ও কার্যকর পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। একই সাথে তিনি সুনামগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অবৈধ টাকা আদায়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন।
২ আগষ্ট মঙ্গলবার সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম হাদী ছয়ফুল ও সদস্য সচিব এবং সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ দিলু মিয়ার নেতৃত্বে ঐক্য পরিষদের সিনিয়র নেতৃবৃন্দ বিভাগীয় কমিশনারের সাথে সাক্ষাত ও স্মারকলিপি প্রদানকালে তিনি উপরোক্ত নির্দেশ প্রদান করেন। এ সময় সিলেটের পাথর কোয়ারী খুলে দেওয়ার জন্য বিভাগীয় কমিশনারের প্রতি অনুরোধ জানালে তিনি বলেন, পাথর কোয়ারী খুলে দেওয়ার ব্যাপারে উচ্চ পর্যায়ের একটি টিম কাজ করছে। তাদের সিন্ধান্তের পর ব্যবস্থা নেওয়া হবে। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবাজিৎ সিংহ। স্মারকলিপি প্রদানকালে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ও জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি আব্দুস সালাম, সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ ফয়জুল ইসলাম, সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ, জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাজির আহমদ স্বপন, সহ সাধারণ সম্পাদক কয়ছর আলী জালালী, জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল গফুর, ছাতক উপজেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক সমিতির যুগ্ম সম্পাদক রিপন গোপ, সাংগঠনিক সম্পাদক মোঃ রিপন মিয়া তালুকদার প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ছাতক পৌরসভা কর্তৃক দীর্ঘদিন ধরে সড়ক ও জনপথের রাস্তায় বাঁশকল স্থাপন করে এই সড়ক দিয়ে চলাচলকারী ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান থেকে বেআইনীভাবে টোলের নামে জোরপূর্বক চাঁদা আদায় করা হচ্ছে। এ ব্যাপারে ছাতক উপজেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক সমিতির পক্ষ থেকে একটি রিট আবেদন (নং-৪৬৪০/২০২২) দায়ের করা হলে মাননীয় হাইকোর্ট বেঞ্চ বিগত ২১/০৪/২০২২ ইং তারিখে প্রদত্ত এক আদেশে আপনিসহ সংশ্লিষ্ট বিবাদীদের বিরুদ্ধে রুল জারি করেন এবং ছাতক পৌরসভা কর্তৃক বেআইনী টোল/চাঁদা আদায়ের ব্যাপারে ৬ (ছয়) মাসের নিষেধাজ্ঞা প্রদান করেন। উক্ত আদেশের কপি আপনার দপ্তরে প্রেরণ করা হয়েছে। কিন্তু, দুঃখজনকভাবে বিজ্ঞ উচ্চ আদালতের নির্দেশনা সত্বেও ছাতক পৌরসভা কর্তৃপক্ষ অদ্যাবধি উক্ত বেআইনী টোল/চাঁদা আদায় অব্যাহত রয়েছে। তাই আগামী ৭ দিনের মধ্যে ছাতক পৌরসভা কর্তৃক বেআইনী টোল আদায় বন্ধ করা না হলে সিলেটের সর্বস্তরের পরিবহণ মালিক শ্রমিকরা যৌথভাবে ধর্মঘটসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে স্মারকলিপিতে উল্লেখ করা হয়। প্রেস বিজ্ঞপ্তি