শেখ হাসিনার নেতৃত্বে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ হবে দারিদ্র্যমুক্ত —পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

7
খাদিমনগরস্থ এফআইভিডিবি’র যেহীন আহমদ মিলনায়তনে বঙ্গবন্ধু উচ্চ শিক্ষাবৃত্তি, যেহীন আহমদ শিক্ষা পুরস্কার, এফআইভিডিবি শিক্ষাবৃত্তি প্রদান করছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন এম.পি. বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ হবে দারিদ্র্যমুক্ত। ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্ন, আমাদের স্বপ্ন সোনার বাংলা প্রতিষ্ঠা হবে যেখানে থাকবে না দারিদ্র। যেখানে ধনী গরিবের মধ্যে থাকবে না কোন বৈষম্য, অন্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা, স্বাস্থ্যসেবা থাকবে এ প্রত্যশায় আছি।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন এম.পি শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হওয়ায় আহবান জানিয়ে বলেন, দেশকে এগিয়ে নিতে হলে তোমরা এই সময়কে পড়াশোনায় কাজে লাগাতে হবে, তোমাদের প্রত্যেককে এক একটি নক্ষত্র হতে হবে- এফআইভিডিবি’র যেহীন আহমদের মতো, স্যার ফজলে হাসান আবেদের মতো।
শনিবার (১১ জুন) সন্ধ্যায় সিলেটের খাদিমনগরস্থ এফআইভিডিবি’র যেহীন আহমদ মিলনায়তনে বঙ্গবন্ধু উচ্চ শিক্ষাবৃত্তি, যেহীন আহমদ শিক্ষা পুরস্কার, এফআইভিডিবি শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরেউল্লেখিত কথাগুলো বলেন।
এফআইভিডিবি’র নির্বাহী পর্ষদের সভাপতি মোহাম্মদ সাফওয়ান চৌধুরীর সভাপতিত্বে, এফআইভিডিবি’র সমন্বয়ক নজরুল ইসলাম মনজুরের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, এফআইভিডিবি’র বর্তমান নির্বাহী পরিচালক বজলে মোস্তাফা রাজী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, অতিরিক্ত জেলা প্রশাসক, ইমরুল হাসান, এফআইভিডিবি’র নির্বাহী পর্ষদের সদস্য এডভোকেট এমাদউল্লাহ শহিদুল ইসলাম শাহীন। এছাড়াও উপস্থিত ছিলেন এফআইভিডিবি’র সমন্বিত আর্থিক সেবা কর্মসূচির পরিচালক রুহেল কবির ও অন্যান্য পরিচালক ও কর্মকর্তাবৃন্দ।
‘বঙ্গবন্ধু উচ্চশিক্ষা বৃত্তি-২০২১’
এফআইভিডিবি উন্নত ও সমৃদ্ধ জাতিগঠন, সহ¯্রাব্দ উন্নয়ন অভীষ্ঠ লক্ষ্যমাত্রা অর্জন এবং সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মেধাবী ছাত্র-ছাত্রী যারা ¯œাতক পর্যায়ে অধ্যয়নরত তাদেরকে শিক্ষাবৃত্তি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে, যা‘ বঙ্গবন্ধু উচ্চশিক্ষা বৃত্তি-২০২১’নামে অভিহিত হবে।
এই বৃত্তির আওতায় সরকারি মেডিকেল কলেজের ৩জনকে পাঁচ বছর এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২জন শিক্ষার্থীকে চারবছর ‘বঙ্গবন্ধু উচ্চশিক্ষা বৃত্তি-২০২১’ প্রদানের জন্য মনোনিত করা হয়েছে। তাদের উচ্চশিক্ষা অর্জনের ধারা গতিশীল রাখতে মাসিক ৫০০০/- টাকা হারে সর্বমোট ১৩,৮০,০০০/- (তেরো লক্ষ আশি হাজার) টাকার‘ বঙ্গবন্ধু উচ্চশিক্ষা বৃত্তি-২০২১’প্রদান করা হবে। বিজ্ঞপ্তি