বৃষ্টির সঙ্গে আকাশ থেকে পড়েছে ঝাঁকে ঝাঁকে মাছ

6

কাজির বাজার ডেস্ক

বৃষ্টির সঙ্গে আকাশ থেকে পড়েছে ঝাঁকে ঝাঁকে জীবন্ত মাছ! বৃষ্টির সাথে জীবন্ত মাছ পড়ার মতো এ বিরল ঘটনা ঘটেছে ইরানের ইয়াসুজ অঞ্চলে। মাছ বৃষ্টির সেই ভিডিও ভাইরালও হয় সামাজিক মাধ্যমে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। তবে ভিডিওটির সত্যতা যাচাই করতে পারেনি সংবাদমাধ্যমটি। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, একটি রাস্তায় কয়েকটি গাড়ি দাঁড়িয়ে আছে। তারইমধ্যে আকাশ থেকে টপাটপ রাস্তায় জীবিত মাছ এসে পড়ছে। রাস্তায় পড়ে ছিটকে উঠছে মাছগুলো।
এই ভিডিও পোস্ট করে এক নেটিজেন বলেন, আচমকা ইরানে মাছ বৃষ্টি হল। ইরানের ইয়াসুজ এলাকায় বৃষ্টি হওয়ার পরেই রাস্তায় মাছ পড়তে দেখা গেছে। তবে এর কারণ এখনও জানা যায়নি।
অপর এক নেটিজেন বলেন, টর্নেডোর কারণে এই অভাবনীয় ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। সমুদ্র থেকে ওই মাছগুলোকে তুলে নিয়ে আসে টর্নেডো। ছুড়ে দেয় আকাশে। তারপর সেগুলো রাস্তায় পড়েছে বলে মনে করা হচ্ছে।
বিশেষজ্ঞদের মতে, ঝড়ের তাÐবে কোনো জলাশয় বা সমুদ্র থেকে উড়ে এসে রাস্তায় পড়েছে। আর যেখানে ওই ?‘মাছ বৃষ্টি’ ঘটেছে বলে দাবি করা হয়েছে। যে স্থানে মাছ পড়েছে তা উপক‚ল থেকে মোটামুটি ২৮০ কিলোমিটার দূরে অবস্থিত।