জগন্নাথপুরে স্বামী-স্ত্রীর উপর হামলা ও লুটপাটের ঘটনা ॥ আতংকে বাড়ি ফিরতে পারছেন না হামলার শিকার পরিবারের সদস্যরা

60

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে গভীর রাতে দুর্বৃত্তদের হামলায় স্বামী-স্ত্রী আহত হওয়ার ঘটনায় দীর্ঘ ৩ সপ্তাহ অতিবাহিত হলেও এখনো থানায় কোন মামলা হয়নি। এখনো সুস্থ হননি আহতরা, তারা সিলেট নগরীর একটি বে-সরকারী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আবারও হামলা হতে পারে এমন আতংকে বাড়ি ফিরতে পারছেন না হামলার শিকার পরিবারের অন্য সদস্যরা।
জানা গেছে, গত ১৪ ফেব্র“য়ারি বুধবার রাত প্রায় ৩ টার দিকে দুর্বৃত্তরা বাড়ির কেসি গেইটের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে জগন্নাথপুর পৌর এলাকার ভবানীপুর গ্রামের হারুন মিয়ার বাড়িতে হানা দেয়। দুর্বৃত্তরা এ সময় বাড়ির গৃহকর্তা হারুন মিয়া (৪৫) ও তার স্ত্রী ছালমা বেগম রতœা (৪০)কে উপর্যুপরি কুপিয়ে আহত করে। এ সময় দুর্বৃত্তরা বাড়ি থেকে ২০ ভরি স্বর্ণালংকার, নগদ ৪ লাখ টাকা, ৫টি মোবাইল, একটি ল্যাপটপ ও একটি ক্যামেরা সহ প্রায় ২০ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। পরে স্থানীয় গ্রামবাসী আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। অবস্থার অবনতি হলে পরে তাদেরকে নগরীর একটি প্রাইভেট ক্লিনিকে স্থানান্তর করা হয়। এখনও তারা ঐ ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন। খবর পেয়ে জগন্নাথপুর থানার এসআই কবির উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যাপারে আহত হারুন মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনার দিন ৮/৯ জনের একদল দুর্বৃত্ত আমাদেরকে মারপিট করে আমাদের ঘরে থাকা নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ প্রায় ২০ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। তিনি আরো বলেন, আমরা এখনো সুস্থ হইনি। তিনি বলেন ঘটনার দিন দুর্বৃত্তরা যেভাবে আমাদের উপর হামলা করে কুপিয়েছে তাতে মনে হয়েছে তারা শুধু স্বর্ণালংকার ও টাকা-পয়সা লুটের জন্য আসেনি। তাদের উদ্দেশ্য ছিল আমাদের মেরে ফেলা। তবে আল্লাহর রহমতে আমরা বেচে গেলেও এখনও ভয় ও আতংকের মধ্যে রয়েছি বাড়ি ফিরতে।
এ ব্যাপারে স্থানীয় পৌর কাউন্সিলর আবাব মিয়া বলেন, আসলে হারুন মিয়ার বাড়িতে সেদিন কি ঘটেছিল নিশ্চিতভাবে বলতে পারছি না। তবে আহত হারুন মিয়া ভাল বলতে পারবেন।
জানতে চাইলে ঘটনাস্থল পরিদর্শনকারী জগন্নাথপুর থানার এসআই কবির উদ্দিন বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।