পুুলিশ বাহিনীর কাজ অত্যন্ত দায়িত্বপূর্ণ ও সম্মানের – ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ

2
গোলাপগঞ্জে সিলেট জেলা পুলিশের ১৫ দিনব্যাপী মোবিলাইজেশন কন্টিনজেন্ট কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট রেঞ্জ ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম।

গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা :
সিলেট রেঞ্জ ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম বলেছেন, পুুলিশ বাহিনীর কাজ অত্যন্ত দায়িত্বপূর্ণ ও সম্মানের। বাহিনীর কাজে নানা নানা প্রতিকূলতা ও চ্যালেঞ্জ রয়েছে।। সব প্রতিকূলতা মোকাবেলা করে আমাদের সফলতা অর্জন করতে হবে। সিলেট জেলা পুলিশের ১৫ দিনব্যাপী মোবিলাইজেশন কন্টিনজেন্ট কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ সরকারি কলেজ মাঠে সোমবার বেলা ১১টায় অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট জেলার পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন আহমদ পিপিএম।
প্রধান অতিথি বলেন, পুলিশের কর্মদক্ষতা বৃদ্ধি, অভিজ্ঞতা অর্জন, নৈতিকতা ও সদাচরণ ও অপরাধ দমন সহ বিবিধ বিষয়ে মোবিলাইজেশন কন্টিনজেন্ট প্রশিক্ষণ কোর্স পুলিশিং দক্ষতা বৃদ্ধির জন্য সহায়ক ভূমিকা পালন করবে। এই ১৫ দিনের কোর্সের মাধ্যমে প্রশিক্ষনার্থীগণ বিভিন্ন বিষয়ে জানতে পেরেছেন এবং অভিজ্ঞতা অর্জন করেছেন যা কর্মক্ষেত্রে উদ্দীপনা হিসেবে কাজে লাগবে। স্বাধীনতার ৫০ বছরে দেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এখানে সবাই স্বীকৃতি স্বরূপ সার্টিফিকেট পেয়েছেন। এটা কাজের ক্ষেত্রে অনুপেরণা যোগাবে। এ সময় উপস্থিত ছিলেন -অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) ও কোর্সের কো-অর্ডিনেটর রাশেদুল হক চৌধুরী, সহকারী পুলিশ সুপার বায়েজিদ বিন মনসুর, গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনর রশীদ চৌধুরী, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এনামুল হক এনাম, সদস্য ফারহান মাসউদ আফছর প্রমুখ। মোবিলাইজেশন কন্টিনজেন্ট প্রশিক্ষণ কোর্স কর্মক্ষেত্রে দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ দেওয়া হয়েছে। পরিদর্শক ২ জন, এসআই ১৭ জন, এএসআই ১৬ জন, এটিএসআই ২ জন, নায়েক ৮ জন ও কনস্টেবল ৬০ জন সহ মোট ১০৫ জন ১৫ দিনব্যাপি এ কোর্সে অংশগ্রহণ করে। কোর্সে অংশগ্রহণকারী সবাইকে স্বীকৃতি স্বরূপ সার্টিফিকেট দেওয়া হয়।