সিলেট ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স’র উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

1

সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা: আরমান আহমদ শিপলু বলেছেন, ভাষার জন্য জীবন দিয়েছে এমন জাতি বাংলাদেশ ছাড়া বিশ্বের কোথাও নেই। বাংলা ভাষার মধ্যে যে সুপ্ত চেতনাবোধ লুকায়িত ছিল, তা পরে বিকশিত হয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় সুদূরপ্রসারী ভূমিকা রেখেছে। ভাষা আন্দোলন আমাদের দেশপ্রেমের শিক্ষা দেয়। প্রতিবাদ ও প্রতিরোধের শিক্ষা দেয়। নিজ মাতৃভাষায় সবকিছু করা আমাদের অধিকার। মাতৃভাষার চর্চা বৃদ্ধি ও শুদ্ধভাবে বাংলা ভাষা চর্চার মাধ্যমে জাতিকে উত্তোরোক্তর সমৃদ্ধ করার আশাবাদও ব্যক্ত করেন। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাংলা ভাষার জন্য আত্মোৎসর্গকারী বীর শহিদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।
(২৮ ফেব্রুয়ারি) সোমবার বিকালে নগরীর সোবহানিঘাটস্থ ইব্রাহিম স্মৃতি সংসদ হলে সিলেট ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স এর উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স এর প্রতিষ্ঠাতা সভাপতি কাজী মুহিবুর রহমান সুমন এর সভাপতিত্বে ও সহ-সভাপতি মো: জায়েদ আহমদ এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স এর প্রধান পৃষ্ঠপোষক কাজী মো: ফারক আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী অসীম রঞ্জন তালুকদার, খালেদ আহমদ, খাইরুল ইসলাম, রুনা বেগম প্রমুখ। বিজ্ঞপ্তি