গ্রুপ সেরা হয়েই সেমি খেলতে চায় পাকিস্তান

3

স্পোর্টস ডেস্ক :
টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে দুর্দান্ত ক্রিকেট খেলতে খেলে যাচ্ছে পাকিস্তান দল। সুপার টুয়েলভের খেলায় টানা চার জিতে ইতিমধ্যেই সেমিফাইনালপর্ব নিশ্চিত করে রেখেছে বাবর আজম বাহিনী। এখনও সেরা বারোর লড়াইয়ে একটি ম্যাচ বাকি রয়েছে। সুপার টুয়েলভের এই ম্যাচটি জিতে গ্রুপসেরা হয়েই সেমিফাইনাল খেলতে চায় পাকিস্তান।
এখন বলতে গেলে একপ্রকার গ্রুপ চ্যাম্পিয়নই পাকিস্তান। কেননা চার ম্যাচ জেতার পর সর্বোচ্চ ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই অবস্থান করছে দলটি। অন্যদিকে টেবিলের দ্বিতী অবস্থানে থাকা নিউজিল্যান্ডের সংগ্রহ ৬ পয়েন্ট। এমতাবস্থায় শেষ ম্যাচে কিউইরা আফগানিস্তানকে পরাজিত করলে তাদের সংগ্রহ দঁড়াবে ৮ পয়েন্ট।
এদিকে শেষ ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ স্কটল্যান্ড। সে ম্যাচে সহজ জয়ই পাবে বলে আশা করা যায়। শারজাহতে বাংলাদেশ সময় রাত ৮টায় লড়বে পাকিস্তান ও স্কটল্যান্ড।
বিশ্বকাপের মঞ্চে নিজেদের উদ্বোধনী ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটে ব্যবধানে হারায় তারা। এরপর নিউজিল্যান্ড ও আফগানিস্তানকেও ৫ উইকেটের ব্যবধানে হারায় পাকিস্তান। ভারত-নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর সেমিফাইনাল এক পা দিয়ে রাখে পাকিস্তান। আর চতুর্থ ম্যাচে নামিবিয়াকে ৪৫ রানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে উপমহাদেশের দলটি।
এরপরও স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটিকে গুরুত্বপূর্ণ মনে করছেন পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান। সুপার টুয়েলভে দলের শতভাগ সাফল্য লক্ষ্য জানালেন রিজওয়ান। তিনি বলেন, ‘সুপার টুয়েলভে পাঁচ ম্যাচই আমরা জিততে চাই। এতে শতভাগ আত্মবিশ্বাস নিয়ে সেমিফাইনাল খেলতে নামতে পারবো আমরা।’