সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ ॥ সাহেবের বাজারে ভূমি ক্রয় করে অপপ্রচারের শিকার হচ্ছেন ব্যবসায়ী

8
সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের সাহেববাজার এলাকার বাসিন্দা মো: আকরাম উদ্দিন।

স্টাফ রিপোর্টার :
সিলেট সদর উপজেলার সাহেবের বাজারের ফরিংউরা মৌজায় নিজের এবং স্ত্রীর নামে ভূমি কিনে অপপ্রচারের শিকার হচ্ছেন এক ব্যবসায়ী। রাস্তার উপর স্থাপনা নির্মাণের মিথ্যা প্রচারণা চালিয়ে ওই ব্যবসায়ীর সম্মানহানী করা হচ্ছে বলেও অভিযোগ উঠেছে। বুধবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন খাদিম নগর ইউনিয়নের বাজারতল গ্রামের মৃত বশির উদ্দিনের ছেলে ব্যবসায়ী মো. আকরাম উদ্দিন।
লিখিত বক্তব্যে আকরাম উদ্দিন বলেন, বিভিন্ন অনলাইন পত্রিকায় আমাকে দায়ি করে যেসব সংবাদ প্রচার করা হয়েছে তার কোন ভিত্তি নেই। সাহেব বাজার এলাকায় আমি দীর্ঘদিন থেকে সুনামের সাথে ব্যবসা বাণিজ্য চালিয়ে আসছি। আমার সততা ও ন্যায়নিষ্ঠতার কারণে আমি বিভিন্ন সামাজিক ও ব্যবসা প্রতিষ্ঠানের নেতৃত্ব দিয়েছি। আমি সাহেববাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি, সাবেক কোষাধ্যক্ষ, বর্তমানে সাহেববাজার ঈদগাহ কমিটির কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করছি।
তিনি বলেন, সম্প্রতি ফরিংউরা মৌজার জেএল নং-৫০, বিএস ডিপি খতিয়ান-১৭ বিএস দাগ নং-২৭৯৫, শ্রেণি ভিটা, পরিমান- ৪ শতক ভূমি বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসক সিলেটের নামে রেকর্ড হয়। এটি সঠিক নয়। এখানে ৪ শতক ভূমি আমি ও আমার স্ত্রীর নামে সেটেলমেন্ট অফিসারদের টাকার বিনিময়ে ৪ শতক রাস্তা রকম ভূমি জালিয়াতি করে মৌজার ১৭ নং খতিয়ানে অন্তর্ভুক্ত করে নিয়েছি বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশ করে সম্মানহানী করা হয়েছে। প্রকৃত পক্ষে এই ভূমিটির খরিদা সূত্রেই আমি ও আমার স্ত্রী মালিক। এসবের নেপথ্যে ষড়যন্ত্র করছেন খাদিম নগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দেবাইরবহর গ্রামের মৃত জমসেদ আলীর ছেলে মো. মতিউর রহমান। আমি এলাকার রাস্তা দখল করিনি এবং কোন জালিয়াতির সাথে জড়িত নই। সংবাদ সম্মেলনে আকরাম উদ্দিন তার বিরুদ্ধে অপপ্রচার থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাহেববাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আলা উদ্দিন, মো. আজির উদ্দিন, সামছুল আবেদীন, মো. রহিম, মো. কামাল উদ্দিন, মো. নিজাম উদ্দিন, মো. সাঈদ আলী, মো. সমুজ আলী ও মো. মনসুর আলম প্রমুখ।