হরতাল চলাকালে দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি’র মিছিল-সমাবেশ

56

দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়া অবরুদ্ধ রাখা ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী বীর বিক্রম সহ কেন্দ্রীয় ও স্থানীয় সকল নেতাকর্মীদের গ্রেফতার প্রতিবাদে ও মিথ্যা মামলা নিঃশর্ত প্রত্যাহারের দাবিতে গতকাল ১১ জানুয়ারী রবিবার সকালে হরতাল চালাকালে নগরীর দক্ষিণ সুরমার কদতলী পয়েন্টে থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে গোটাটিকর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে এক পথসভায় মিলিত হয়।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শামীম আহমদ সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান ফয়েজ এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা শাহ মাহমদ আলী, আজির উদ্দিন, আব্দুর রহিম, সাহেদ খান স্বপন, শামসুল ইসলাম, আব্দুল আহাদ, দাউদপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শামসুর রহমান শামীম, যুবদল নেতা ময়নুল ইসলাম মঞ্জু, আশরাফুল হক বাহার, মোস্তাক আহমদ, মামুন আহমদ, দেলওয়ার আহমদ, আব্দুল মুক্তাদির খান, আব্দুল হাদী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সুমন আহমদ বিপ্লব, সুহেল আহমদ, আলাউদ্দিন, খলিল আহমদ, মহিন আহমদ, মোবারক হোসেন তুহিন, জিয়াউল ইসলাম রাজন, শাহজাহান আহমদ, বাবুল আহমদ, আব্দুস ছালাম, টুটন আহমদ, আব্দুস ছামাদ, নুরুল হক এহিয়া, মনছুর খান, মোঃ মস্তফা, সাইফুল ইসলাম রুবেল প্রমুখ।
সভায় বক্তারা বলেন, হামলা-মামলা ও নির্যাতন করে জাতীয়তাবাদী শক্তিকে দমন করা যাবে। বিএনপি রাজপথে আছে এবং থাকবে। বিএনপির জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সরকার ক্ষমতাকে কুক্ষিগত করার উদ্দেশ্যে নেতাকর্মীদের গ্রেফতার করে জেলহাজতে পাঠাচ্ছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখা হয়েছে এবং কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে। অবিলম্বে বেগম জিয়াকে মুক্ত করে দেয়া সহ বিএনপির সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি না দিলে দক্ষিণ সুরমা থেকে সরকার পতনের দুর্বার আন্দোলন গড়ে তুলা হবে। বিজ্ঞপ্তি