কালিবাড়ী দুর্গা পূজামন্ডপে হামলার ঘটনায় গ্রেফতারকৃত ১২ জন কারাগারে

3

স্টাফ রিপোর্টার :
কালিবাড়ি এলাকায় শারদীয় দুর্গাপূজা চলাকালে ভাটিবাংলা পূজা মন্ডপে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় দায়েরকৃত মামলার ১২ জন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার রাতে আখালিয়া এলাকা থেকে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গতকাল বিকেলে এ তথ্য নিশ্চিত করেন সিলেট মহানগর পুলিশের গণমাধ্যম কর্মকর্তা অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্ল্যাহ তাহের।
এর আগে গত শনিবার রাতে এ ঘটনায় জালালাবাদ থানার ওসি তদন্ত কাজী জামাল আহমদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। এতে ৪২ জনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২৫০ জনকে আসামি করা হয়।
এ ব্যাপারে জালালাবাদ থানার ওসি মো. নাজমুল হুদা খাঁন বলেন, শনিবার দিবাগত রাতে নগরীর জালালীয়া আ/এ, নতুনবাজার, আখালিয়া বড়বাড়ী, মোহাম্মদীয়া আ/এ এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। বিধি মোতাবেক গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হলে আদালত আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
উল্লেখ্য, গত শুক্রবার দুপুর ২টায় কুমিল্লা’র ঘটনার প্রতিবাদে নগরীর মদিনা মার্কেট থেকে স্থানীয়রা বিক্ষোভ মিছিল বের করে কালিবাড়ি হাওলাদারপাড়াস্থ ভাটিবাংলা দুর্গা পূজা মন্ডপের সামনে গেলে মিছিল থেকে পূজামন্ডপে ঢিল ছুঁড়ে দুর্বৃত্তরা। এসময় মিছিলকারী ও মন্ডপে নিরাপত্তায় থাকা স্বেচ্ছাসেবক দলের কর্মীদের মধ্যে হামলা, উত্তেজনা ও বিশৃঙ্খলার ঘটনা ঘটে।