সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ জালালাবাদ হোমিও কলেজের জমি দখল করতেই কর্তৃপক্ষের বিরুদ্ধে অপপ্রচার

7
সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন জালালাবাদ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল্লাহ আল মুজাহিদ খান।

স্টাফ রিপোর্টার :
জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ক্রয়কৃত ১৮ শতক জমি দখল করার উদ্দেশ্যেই কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। বৃহস্পতিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. আব্দুল্লাহ আল মুজাহিদ খান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, গত বছরের ১৭ ডিসেম্বর বাগবাড়ীস্থ এতিম স্কুল রোডস্থ বাগবাড়ী মৌজায় (জেল নং-৯০ খতিয়ান নং-২১৯ এর ৮৮৭ দাগ) ৩০ একর জমির মধ্যে তিনজন মালিক, আব্দুল আজিজ, আব্দুর রহিম, আব্দুর রাজ্জাক এর উররাধিকারীদের নিযুক্ত আমমোক্তারের মাধ্যমে ১৮ শতক ভূমি ক্রয় করি। এরপর আমমোক্তার সেলিম আহমেদ দখল বুঝিয়ে দিলে নিয়ম অনুযায়ী কলেজের নামে সাইনর্বোড স্থাপন এবং কলেজের স্থাপনা নির্মাণ কাজ শুরু করি।
জমি ক্রয়ের আগে গত বছরের ৩ ডিসেম্বর দৈনিক সিলেটের ডাকে ভূমিক্রয় সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এরপর আমমোক্তার সেলিম আহমেদের উপস্থিতিতে নিয়ম অনুযায়ী একজন আইনজীবীর মাধ্যমে জমি মাপযোগ করে স্কেচমেপ তৈরি করা হয়।
তিনি বলেন, ইদানিং একটি চক্র এই জমি দখল এবং চাঁদাবাজির উদ্দেশ্যে অবৈধ কাগজপত্র নিয়ে অপপ্রচার এবং আমিসহ আমার কলেজের শিক্ষকদের নামে বিভিন্নভাবে কুৎসা রটিয়ে যাচ্ছে।
তিনি বলেন, গত ২৬ নভেম্বর ওই ভূমিখেকোচক্র কলেজের সাইনর্বোড এবং কলেজের স্থাপনা ভেঙ্গে ফেলে এবং স্থাপনার কাজের প্রায় সাড়ে ছয় লক্ষ টাকার মালামাল নিয়ে যায়।
তিনি বলেন, এ বিষয়ে আমারা সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করি, যা পিবিআই তদন্ত করছে। এরপরও ওই চক্র আমাকেসহ কলেজের শিক্ষকদের নানাভাবে হুমকি দিয়ে যাচ্ছে। তাদের এসব অপকর্ম কোনভাবেই থামানো যাচ্ছে না। তাদের এই ‘অপকর্মে’ একটি সরকার অনুমোদিত প্রতিষ্ঠান ক্ষতির সম্মুখিন হয়েছে উল্লেখ করে এ থেকে পরিত্রাণ পেতে তিনি প্রশাসনসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ ডা. ইমদাদুল হক, প্রভাষক ডা. আবুল হাসান চৌধুরী ও প্রভাষক ডা. মো. শফিকুল ইসলাম।