দেশে ফিরে সাবেক মেয়র বদর উদ্দিন কামরান এখন হোম কোয়ারেন্টাইনে

5

স্টাফ রিপোর্টার :
করোনা ভাইরাসের কারণে দেশে ফিরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিটি কপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এখন হোম কোয়ারেন্টাইনে। যুক্তরাজ্য থেকে ফিরেই বঙ্গবন্ধুর জন্মদিনে প্রধানমন্ত্রীর সাথে ধানমন্ডির ৩২ নম্বরে চলে যাওয়াসহ বিভিন্ন জনসভায় যোগ দিয়ে সমালোচনার মুখে পড়া সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন কামরান জানিেেয়ন, তিনি আর ঘর থেকে বের হবেন না।
বিদেশ ফেরতদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইন থাকার নির্দেশ দেওয়া হলেও তা মানেননি কামরান। অবশ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির এই সদস্যের দাবি, হোম কোয়ারেন্টাইন বিষয়ে সরকারি নির্দেশনার কথা তিনি জানতেন না।
গত ১৫ মার্চ এক মাসের যুক্তরাজ্য সফর শেষে দেশে ফেরেন কামরান। ১৭ মার্চ তিনি প্রধামন্ত্রীসহ আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দের সাথে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যান। ১৮ মার্চ সিলেটে আওয়ামী লীগ আয়োজিত মুজিববর্ষে অনুষ্ঠানে যোগ দেন। এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ব্যাপক সমালোচনা হয়। বর্তমানে কামরান নগরীর ছড়ারপারে নিজের বাসায় অবস্থান করছেন।
আর কোনও সামাজিক বা রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নেবেন না উল্লেখ করে বদর উদ্দিন আহমদ কামরান বলেন, লন্ডন থেকে গত ১৪ মার্চ সিলেট বিমানবন্দরে আসি। ওই সময়ে বিমানে আমাকে একটি হলুদ কার্ড দেয় স্বাস্থ্য তথ্যের জন্য। সেটি আমি পূরণ করে দেই। সিলেট বিমানবন্দরেও আমাকে চেকআপ করা হয়। তখন তারা আমাদের বলেনি যে সরকারের নির্দেশনা রয়েছে বিদেশ থেকে আসলে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এমনকি এ বিষয়ে আমি নিজেও জানি না। না জানার কারণেই আমি দলের অনুষ্ঠানে যোগ দেই। এখন কী করবেন জানতে চাইলে তিনি বলেন, এখন আমি ঘরে আছি। কোনও অনুষ্ঠানে যাচ্ছি না। যেহেতু বিদেশ ফেরতদের ব্যাপারে নির্দেশনা রয়েছে, তাই এটা তিনি মেনে চলবেন।